বার্সেলোনায় গ্রিয়েজমানের আরও সময় দরকার: ফ্রান্স কোচ

লোকসমাজ ডেস্ক ॥ অনেক প্রত্যাশা নিয়ে অ্যাতলেতিকো মাদ্রিদ ছেড়ে বার্সেলোনায় যোগ দিলেও তা একেবারেই পূরণ করতে পারছেন না আন্তোয়ান গ্রিয়েজমান। ন্যু ক্যাম্পে কঠিন সময় কাটানো এই ফরোয়ার্ডকে নিয়ে অবশ্য উদ্বিগ্ন নন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম। বার্সেলোনায় গ্রিয়েজমানের দারুণ ভবিষ্যৎ দেখছেন বিশ্বকাপ জয়ী এই কোচ। গত গ্রীষ্মের দলবদলে অ্যাতলেতিকোর বাইআউট ক্লজের ১২০ মিলিয়ন ইউরো পরিশোধ করে গ্রিয়েজমানকে দলে ভিড়িয়েছে বার্সেলোনা। লা লিগায় পরীক্ষিত এই ফরোয়ার্ডের কাছে সমর্থকদের প্রত্যাশা আকাশছোঁয়া। যদিও প্রতিনিয়ত মাঠে সংগ্রাম করতে হচ্ছে তাকে। চলতি মৌসুমে লা লিগায় খেলা ১০ ম্যাচে মাত্র চারবার লক্ষ্যভেদ করতে পেরেছেন বিশ্বকাপ জয়ী এই তারকা।
অবশ্য তাতে দুশ্চিন্তার কিছু দেখছেন না দেশম। জাতীয় দল শিষ্যের বার্সেলোনায় মানিয়ে নিতে আরও সময় দরকার বলে মনে করছেন তিনি। বার্সেলোনার মতো দলে একজন খেলোয়াড়ের রাতারাতি মানিয়ে নেওয়া তার কাছে অসম্ভব ব্যাপার।
দেশম বলেছেন, ‘মোটেও (দুশ্চিন্তা) করছি না। বার্সেলোনায় গ্রেট খেলোয়াড়রাও একদিনে তৈরি হয়নি। এখানে গুরুত্বপূর্ণ বিষয় হলো তারা (বার্সেলোনা) কিভাবে খেলে, কিভাবে একে অন্যের সঙ্গে যোগাযোগ স্থাপন করে। তাছাড়া ও (গ্রিয়েজমান) এখন অন্য পজেশনে খেলছে, অনেক আগে ফ্রান্স দলে যে পজিশনে খেলতো। সময় তো লাগবেই।’ গ্রিয়েজমানের মতো খেলোয়াড়ের যে কোনও অবস্থা মানিয়ে নেওয়ার ক্ষমতা আছে বলে বিশ্বাস দেশমের। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে ফরাসিদের শিরোপা জেতানো এই কোচের বক্তব্য, ‘অন্য খেলোয়াড়রা যেভাবে মানিয়ে নিয়েছে, সেও মানিয়ে নেবে। পরিস্থিতিটা মোটেও সহজ নয়, কারণ এটা (বার্সেলোনা) অনেক বড় ক্লাব, প্রত্যাশাও অনেক বেশি।’ গোল ডটকম

ভাগ