বাঘারপাড়া বিএনপির ৩৩ জন নেতা-কর্মীর আগাম জামিন লাভ

0

 

স্টাফ রিপোর্টার ॥ নাশকতা সৃষ্টির কথিত অভিযোগে পুলিশের দায়ের করা একটি মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন পেয়েছেন যশোরের বাঘারপাড়া উপজেলা বিএনপির ৩৩ জন নেতাকর্মী। বৃহস্পতিবার দুপুরে হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও আমিনুল ইসলামের দ্বৈত বেঞ্চ ৬ সপ্তাহের এ আগাম জামিন মঞ্জুর করেন। আদালতে বিএনপি নেতা-কর্মীদের পক্ষে আইনজীবী হিসেবে জামিন আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার আশানুর রহমান।
আদালত সূত্রে জানা গেছে, গত ১৪ অক্টোবর বাঘারপাড়া থানার এসআই সঞ্জয় দে বাদী হয়ে কথিত নাশকতা সৃষ্টির অভিযোগ এনে বাঘারপাড়া থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় মোট ৪৭ জনকে আসামি করা হয়। ইতঃপূর্বে ৪৭ জন আসামির মধ্যে পুলিশ উপজেলার বিভিন্ন ইউনিয়নের ১৪ জন বিএনপি নেতাকর্মীকে আটক করে। বর্তমানে ওই ১৪ নেতাকর্মী যশোর কেন্দ্রীয় কারাগারে আছেন।
এদিকে মামলার বাকি ৩৩ জন আসামি বৃহস্পতিবার দুপুরে হাইকোর্টের বিচাপরতি মোস্তফা জামান ইসলাম ও আমিনুল ইসলামের দ্বৈত বেঞ্চে স্বশরীরে হাজির হন। এসময় তাদের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার আশানুর রহমান আগাম জামিনের আবেদন করলে আদালত ৬ সপ্তাহের আগাম জামিন দেন। একই সাথে জামিন আদেশের নির্দিষ্ট সময়ের মধ্যে আসামিদের হয়রানি না করার আদেশ দেন।
জামিনপ্রাপ্ত বিএনপির নেতাকর্মীরা হলেন, উপজেলার বাঘারপাড়া পৌরসভার ২নং ওয়ার্ডের বাসিন্দা আবু তালেব, শরিফুল ইসলাম, মীরপুরের আব্দুল আলীম, রবিউল ইসলাম, মহিরনের মো. শওকত আলী, হারুন অর রশিদ, সাহেব আলী, মুকুল হোসেন, নাজমুল হোসেন, মশিউর রহমান, আগড়া গ্রামের বুলবুল হোসেন, ইন্দ্রা গ্রামের আমিনুল ইসলাম জিকু বিশ্বাস, চেচুয়া খোলার তিব্বত হোসেন, ছাইবাড়িয়ার আমির হামজা, সুকদেব নগরের হায়দার মোল্যা, মামুদালীপুর গ্রামের জসিম আলী বিশ্বাস, বহরমপুরের মাওলানা রফিকুল ইসলাম, বোরহান উদ্দীন মোল্যা, দরাজহাটের শাহরিয়ার আলম পলাশ,বুধোপুরের মাসুদুর রহমান, শামীম হোসেন, পাইকপাড়ার ওবাইদুর রহমান, জহুরুল ইসলাম, লক্ষিপুরের মঞ্জুর রশিদ, কাউস উদ্দীন, পুকুরিয়ার হারুন অর রশিদ, বাঘারপাড়া গ্রামের আবু তালেব, দোহাকুলা গ্রামের মাওলানা আমানুল্লাহ, সুকদেব নগরের মো. জাকের, মহিরনের সিরাজুল ইসলাম, আব্দুল হালিম, দোহাকুলার দাউদ হোসেন ও মহিরনের তৌহিদুর রহমান। জামিনপ্রাপ্তরা সবাই বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ অন্যান্য অঙ্গসংগঠনের সক্রিয় নেতাকর্মী।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জাতীয়তাবাদী কৃষকদলের সিনিয়র যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার টিএস আইয়ূব জানান, এই মামলায় কারাগারে আটক বাকি ১৪ জন নেতাকর্মীর জামিনের বিষয়েও হাইকোর্টে আবেদন করা হয়েছে। আগামী রোববার শুনানি হতে পারে বলে তিনি জানান।

Lab Scan