বাগেরহাটে আদালত চলাকালে খসে পড়লো বারান্দার ছাদের পলেস্তারা

0

বাগেরহাট সংবাদদাতা ॥ বাগেরহাট আদালতের কর্মকর্তা-কর্মচারী ও বিচারপ্রার্থীরা দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন। বুধবার সকাল সাড়ে ৮টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের তিনতলা ভবনের নিচতলার বারান্দার আট থেকে নয় ফুট জুড়ে ছাদের পলেস্তারা হঠাৎ খসে পড়ে। বিকট শব্দে আতংকে আশপাশে থাকা আদালতের কর্মকর্তা-কর্মচারীরা ছুটে আসেন। এই ঘটনায় ভীতি ছড়িয়ে পড়ে ভবনজুড়ে।
আদালতের নকল খানার অফিস সহকারী মিজানুর রহমান বলেন, সকাল সাড়ে আটটার দিকে কক্ষে প্রবেশ করতেই হঠাৎ বিকট শব্দ শুনতে পাই। ঘুরে দেখি ছাদের বিশাল আকার জায়গা জুড়ে পলেস্তারা খসে পড়েছে। আশপাশেও অনেক জায়গার পলেস্তারায় ফাটল দেখা দিয়েছে। যদি কিছুক্ষণ পরে এই ঘটনা ঘটত তাহলে বড় ধরনের ক্ষতি হয়ে যেত।
আইনজীবী মিজানুর রহমান বলেন, আদালত চলাকালীন এক থেকে দেড় শ বিচারপ্রার্থী এখানে থাকেন। এছাড়া জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, দায়রা জজ আদালতের ইংলিশ শাখা, নেজারত শাখা, হাজতখানা ও রেকর্ড রুমের সেবাপ্রত্যাশীরা এই পথে চলাচল করেন। ভাগ্যক্রমে সবাই রক্ষা পেয়েছে। আমরা দ্রুত ভবন সংষ্কারের দাবি জানাই।
এ বিষয়ে জেলা ও দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা জাকির হোসেন বলেন, পলেস্তারা খসে পড়ার পর গণপূর্ত বিভাগকে অবহিত করা হয়েছে। তারা ঘটনাস্থল পরিদর্শন করেছে। দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান।

Lab Scan