বাংলায় সেবা চালু করল ভাইবার

    ইন্টারনেটভিত্তিক বিনা মূল্যে কথা বলা ও বার্তা আদান-প্রদানের অ্যাপ্লিকেশন ভাইবার এখন বাংলায় ব্যবহার করা যাচ্ছে। বাংলাদেশীদের চাহিদার কথা বিবেচনা করে মেসেজিং অ্যাপ্লিকেশনটির কর্তৃপক্ষ বাংলায় নতুন ইউজার ইন্টারফেস চালু করেছে। এর ফলে ভাইবার ব্যবহার এখন আরো সহজ হবে।
    ডিফল্ট এন্ড-টু-এন্ড এনক্রিপশনসহ নিরাপদ ক্রস-প্লাটফর্ম যোগাযোগের অ্যাপ্লিকেশন হিসেবে বিশ্বব্যাপী ভাইবারের সুনাম রয়েছে। অ্যাপটি বাংলাদেশে ব্যক্তি এবং কমিউনিটি পর্যায়ে যোগাযোগ রক্ষার ক্ষেত্রে ব্যাপকভাবে ব্যবহূত হয়।
    বিবৃতিতে ভাইবার কর্তৃপক্ষ জানায়, তারা মেসেজিং প্লাটফর্মকে ব্যবহারবান্ধব করতে বেশকিছু উদ্যোগ নিয়েছে। যেখানে নতুন ফিচার যুক্ত করা হয়েছে এবং বিভিন্ন প্রতিষ্ঠান ও সেলিব্রিটিদের জন্য স্থানীয় কমিউনিটি তৈরি করেছে। পাশাপাশি দেশী এবং প্রবাসী বাংলাদেশীদের জন্য প্রথমবারের মতো বাংলা ভাষা ছাড়াও নতুন স্টিকার প্যাক নিয়ে এসেছে।
    এ বিষয়ে ভাইবারের এশিয়া-প্যাসিফিক অঞ্চলের বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের জ্যেষ্ঠ পরিচালক অনুভব নায়ার বলেন, বাংলাদেশে চ্যাটিং অ্যাপ্লিকেশন হিসেবে ভাইবারের ব্যবহার দ্রুত বাড়ছে। বাংলাভাষীদের সুবিধার্থে ইংরেজির পাশাপাশি আমরা বাংলায় ইউজার ইন্টারফেস চালুর সিদ্ধান্ত নেই।
    তিনি বলেন, ভাইবার অ্যাপ ব্যবহারকারীরা সেটিং অপশন থেকে ইন্টারফেসটি বাংলায় পরিবর্তন করতে পারবেন। অ্যাপটি ডাউনলোড করা যাবে এ লিংক থেকে: https://vb.me/30d822

    ভাগ