ফুলের রাজধানীতে ফুল উৎসব

0

ঝিকরগাছা (যশোর) সংবাদদাতা॥ ফুলের রাজধানী যশোরের ঝিকরগাছা উপজেলার গদখালী ও পানিসারা ইউনিয়নে বসেছে উৎসব। চারদিকে ফুল ক্ষেতের মাঝে দুই ইউনিয়নের মধ্যবর্তী স্থান হাড়িয়ার মোড়ে বসেছে চার দিনব্যাপী এ উৎসব। বুধবার বিকেলে মেলার উদ্বোধন করেন যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার।
ঝিকরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডলের সভাপতিতে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগ যশোরের উপ-পরিচালক রফিকুল হাসান ও নাভারণ সার্কেলের এএসপি নিশাত আল নাহিয়ান।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রশিদুল আলম, থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল হোসেন ভূঁইয়া, উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ হোসেন পলাশ, যশোর ফুল উৎপাদক ও বিপণন সমবায় সমিতির সভাপতি আব্দুর রহিম, ফুলচাষি ও নারী উদ্যোক্তা সাজেদা বেগম প্রমুখ।
এ সময় ঝিকরগাছা উপজেলা ভাইস-চেয়ারম্যান সেলিম রেজা, মহিলা ভাইস-চেয়ারম্যান লুবনা তাক্ষীসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ও সরকারি সকল বিভাগের প্রধান উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে অতিথিবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে উত্তরীয় পরিয়ে দেওয়া হয়।
ফুলের রাজধানী খ্যাত ঝিকরগাছা উপজেলার গদখালী, পানিসারা ও নাভারণ ইউনিয়নের সংযোগস্থল হাড়িয়ার ফুল মোড়ে যশোর জেলা প্রশাসনের তত্ত্বাবধায়নে ঝিকরগাছা উপজেলা প্রশাসনের আয়োজনে এই ফুল উৎসবের আয়োজন করা হয়েছে। উদ্বোধনের প্রথম দিনে ফুল প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।
এছাড়া দ্বিতীয় দিন নারী ফুলচাষিদের নিয়ে উঠান বৈঠক ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে। তৃতীয়দিন কৃষক সমাবেশ ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হবে। এছাড়া শেষ দিন শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ করা হবে।

 

Lab Scan