ফুলবাড়ীগেট-কুয়েট ও তেলিগাতী সড়কের বেহালদশা, সংস্কার দাবি

ফুলবাড়ীগেট (খুলনা) সংবাদদাতা ॥ নগরীর শিক্ষা জোনখ্যাত ফুলবাড়ীগেট-কুয়েট ও তেলিগাতি গুরুত্বপূর্ণ সড়কটি প্রতিবছর বর্ষা মৌসুমে জলাবদ্ধতার কবলে পড়ে বেহাল দশায় পরিণত হয়। পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় এই অঞ্চলের খুলনা বিভাগীয় সাতটি শিক্ষা প্রতিষ্ঠান জলাবদ্ধতার কবলে পড়ে এবং সড়কের কার্পেটিং এবং খোয়া উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে জনদুর্ভোগ বৃদ্ধি পায়।
দীর্ঘ ৩৩ বছর পরে গত ২০১৬ সালের মাঝামাঝি সময়ে এলজিইডির তত্ত্বাবধানে সড়কটির কুয়েট মেইনগেট থেকে তেলিগাতি পাকার মাথা পর্যন্ত পুনঃনির্মাণ কাজ করা হয়। নির্মাণ কাজে অনিয়ম ও নিম্নমানের মালামাল, সড়কের কার্পেটিংয়ে সঠিক মাত্রার বিটুমিন না দেয়াসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ ওঠে। এলাকাবাসী এবং বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ২০১৭ সালের ১৭ সেপ্টেম্বর খুলনা জেলা প্রশাসক ও এলজিইডি’র প্রধান প্রকৌশলীসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করা হয়।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, ফুলবাড়ীগেট থেকে কুয়েট মেইনগেট পর্যন্ত সড়কের প্রায় সম্পূর্ণ রাস্তার কার্পের্টিং এবং কংক্রিট উঠে বড় বড় খানাখন্দে পরিণত হয়েছে। দীর্ঘদিন ধরে সড়কে জলাবদ্ধতার কারণে রাস্তাজুড়ে ছোট-বড় শত শত গর্তের সৃষ্টি হয়েছে। ফুলবাড়ীগেট থেকে কুয়েট মেইনগেট, খানাবাড়ি নারিকেলতলা এবং টিটিসি সংলগ্ন কয়েকটি স্থান সংস্কার করা না হলে যোগাযোগ ব্যবস্থা যে কোন সময় বন্ধ হয়ে যেতে পারে। জনগুরুত্বপূর্ণ সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

ভাগ