ফিলিস্তিনকে সমর্থন করায় ইসরায়েলি গায়িকা গ্রেফতার

0

লোকসমাজ ডেস্ক ।। ফিলিস্তিনের মুক্তিকামী সংগঠন হামাস ও ইসরায়েলের মধ্যে চলমান যুদ্ধে ফিলিস্তিনকে সমর্থন করায় গ্রেপ্তার হলেন ইসরায়েলি গায়িকা দালাল আবু আমনেহ। উত্তর ইসরায়েলের নাজারেথ শহর থেকে তাকে গ্রেফতার করেছে পুলিশ।
ইসরায়েলি পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, চলমান যুদ্ধে উসকানি দেওয়ার অভিযোগে জনপ্রিয় গায়িকা আমনেহকে গত সোমবার গ্রেফতার করা হয়।
ইসরায়েলি পুলিশের দাবি, প্রভাবশালী এই গায়িকা তার সোশ্যাল মিডিয়ায় একাধিক পোস্ট দিয়েছেন। এসব পোস্টে ইসরায়েলের বিপক্ষে গিয়ে ফিলিস্তিনকে সমর্থন জানিয়েছেন তিনি। জননিরাপত্তা লঙ্ঘন হওয়ার আশঙ্কা থেকে তাকে গ্রেফতার করা হয়।
আমনেহ একটি দাতব্য সংস্থায় কাজ করেন। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে দুটি পোস্টে গাজায় কাজ করা সেই দাতব্য সংস্থায় তার কাজের বর্ণনা দিয়েছিলেন। সেখানে আরও লিখেছিলেন, স্রষ্টা আমাকে সাহায্য ও করুণা দিন। সৃষ্টিকর্তা ছাড়া কেউই বিজয়ী হতে পারে না। তিনিই একমাত্র জয়ী।
এরপরই জিজ্ঞাসাবাদের জন্য গ্রেপ্তার করা হয় গায়িকাকে। গায়িকার পাশাপাশি আমনেহ একজন চিকিৎসক। বিয়ে করেছেন কবি আনন আব্বাসীকে। এ দম্পতির দুই পুত্র সন্তান রয়েছে। (সূত্র : আনাদোলু)

Lab Scan