ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্ট বিষয়ক প্রশিক্ষণ দেবে বিসিক

0

লোকসমাজ ডেস্ক॥ ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্ট বিষয়ে এক সপ্তাহের প্রশিক্ষণ দেবে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)। কোর্সেটিতে অংশ নিয়ে সঠিক অর্থ ব্যবস্থাপনা কৌশল, বিনিয়োগ সিদ্ধান্ত, ব্যাংক ঋণপ্রাপ্তি, ট্যাক্স ও ভ্যাট এবং ফিন্যান্সিয়াল কমপ্লায়েন্স সংশ্লিষ্ট বিষয়াদি ব্যবস্থাপনা সম্পর্কে জানতে পারবেন শিক্ষার্থীরা।
বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বিসিক কর্তৃপক্ষ জানায়, কোর্সটি আগামী ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ১০ ফেব্রুয়ারি শেষ হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে। কোর্সটিতে সশরীরে এবং ভার্চুয়ালি উভয়ভাবেই যুক্ত হতে পারবেন শিক্ষার্থীরা। কোর্স শেষে সম্ভাবনাময় উদ্যোক্তাদের বিসিকের নিবন্ধনসহ নিজস্ব তহবিল ও কর্মসংস্থান ব্যাংক থেকে ঋণ পেতে সহায়তা করা হবে। এছাড়া সফলভাবে কোর্সটি সমাপ্ত হলে সরকারি সনদপত্র দেওয়া হবে।
সশরীরে উপস্থিত হয়ে কোর্সটি সম্পন্ন করতে চাইলে ফি বাবদ এক হাজার ৫০০ টাকা এবং অনলাইনে সম্পন্ন করতে চাইলে এক হাজার টাকা পরিশোধ করতে হবে। বিকাশ নম্বরে (০১৯২৪-৪৮৩২০০) কোর্স ফি পরিশোধ করা যাবে।
প্রশিক্ষণ কোর্সটি সম্পর্কে বিস্তারিত জানতে কোর্স পরিচালক ড. মো. ফরহাদ আহম্মেদ (০১৭১৬-৭৮৩৯৫৪), কোর্স সমন্বয়কারী রায়হান আতাহার (০১৭৭৯-৬৫৬৪৭৮), সহযোগী অনুষদ সদস্য মো. মাহমুদুল ইসলামের (০১৭১৭-৪৭৭৩১২) সঙ্গে যোগাযোগ করা যেতে পারে। বিস্তারিত জানতে প্রকৌশলী অধ্যক্ষ মো. শফিকুল আলমের (৮৯৩৩৬৬১, ৪৮৯৬১৯৪৮) সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো।

Lab Scan