ফার্নান্দেজের জোড়া গোলে শেষ ষোলোয় পর্তুগাল

0

লোকসমাজ ডেস্ক॥ মাঠজুড়ে রোনালদোর ছুটে চলা ছিল। তবে গোলের দেখা পাননি। সুযোগ কাজে লাগিয়েছেন ব্রুনো ফার্নান্দেজ। তার জোড়া গোলে জয় পেয়েছে পর্তুগাল। সঙ্গে নিশ্চিত শেষ ষোলো পর্ব। ফ্রান্স ও ব্রাজিলের পর তৃতীয় দল হিসেবে তারা নিশ্চিত করলো টুর্নামেন্টের নক-আউট পর্ব।
দোহার লুসাইল আইকনিক স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই বল দখলে এগিয়ে ছিল পর্তুগাল। তবে প্রতিপক্ষের রক্ষণে বেশ কয়েকটি আক্রমণ চালিয়েও ফিনিশিং করতে পারেনি। ফলে গোলের দেখা পায়নি রোনালদো-ব্রুনোরা।
খেলা গড়িয়েছিল ৩২ মিনিটে, তখনই প্রথমার্ধের সবচেয়ে ভালো সুযোগ পায় উরুগুয়ে। মাতিয়াস বেসিনোর পাসে বল দ্রুত গতিতে টেনে নিয়ে যান বেনতাচুর। পর্তুগিজদের রক্ষণে কয়েকজন ডিফেন্ডারকে পাস কাটিয়ে দুর্দান্ত এক শট নেন তিনি। তবে পর্তুগিজ গোলরক্ষক দিয়েগো কস্তা সেই শট ঠেকিয়ে দেন। যার কারণে প্রথমার্ধের নির্ধারিত সময় গোলশূন্য ড্রয়ে শেষ হয়।
তবে দ্বিতীয়ার্ধের শুরুতে আর হতাশ করেননি ব্রুনো ফার্নান্দেজ। ৫৪ মিনিটের মাথায় উরুগুয়ের জালে বল জড়ান তিনি। তাতে উল্লাসে ফেটে পড়েন রোনালদোও। গোল শোধ করতে মরিয়া হয়ে উঠে উরুগুয়ে। কিন্তু একাধিক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। উল্টো ৯৩ মিনিটে পেনালটির সুযোগ করে দেয় তারা। আর তাতেই ব্রুনো দ্বিতীয়বার বল জড়ান। হ্যাটট্রিকের জন্য মরিয়া ছিলেন। একবার সুযোগও এসেছিল। তবে বারে লেগে ফিরে এলে তা নষ্ট হয়।

Lab Scan