ফকিরহাটে চারটি আগ্নেয়াস্ত্র ও ১৩টি ককটেল উদ্ধার

0

বাগেরহাট সংবাদদাতা ॥ বাগেরহাটের ফকিরহাট থেকে চারটি দেশি ও বিদেশি অবৈধ আগ্নেয়াস্ত্র ও ১৩টি ককটেল উদ্ধার করেছে র‌্যাব-৬। গত শনিবার রাতে ফকিরহাট উপজেলার নওয়াপাড়া পানবাজার এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় এসব আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে র‌্যাব। তবে এ সময় কাউকে গ্রেফতার করতে পারেনি র‌্যাব । উদ্ধার হওয়া ককটেলগুলো বিশেষজ্ঞ দল দিয়ে ধ্বংস করা হয়েছে।
আসন্ন নির্বাচনে নাশকতা করতে দুষ্কৃতকারীরা এই অবৈধ অস্ত্র ও গোলাবারুদ মজুদ করেছিল বলে র‌্যাব দাবি করেছে। রোববার বেলা সাড়ে ১১টার দিকে ফকিরহাট উপজেলার নওয়াপাড়া এলাকার একটি ফাঁকা মাঠে খুলনা র‌্যাব-৬ এর পরিচালক লেফট্যানেন্ট কর্নেল মো. ফিরোজ কবির সাংবাদিকদের এই তথ্য জানান।
খুলনা র‌্যাব-৬ এর পরিচালক লেফট্যানেন্ট কর্নেল মো. ফিরোজ কবির সাংবাদিকদের বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী আসন্ন নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে র‌্যাব অবৈধ অস্ত্র উদ্ধারের অভিযান অব্যাহত রেখেছে। সেই টহলের অংশ হিসেবে গোপন সংবাদের ভিত্তিতে শনিবার গভীর রাতে বাগেরহাটের ফকিরহাট উপজেলার নওয়াপাড়া পানবাজার এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় চারটি দেশি ও বিদেশি আগ্নেয়াস্ত্র ও ১৩টি শক্তিশালী ককটেল উদ্ধার করা হয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অস্ত্র ও ককটেল ফেলে রেখে দুষ্কৃতকারীরা পালিয়ে যাওয়ায় তাদের গ্রেফতার করা সম্ভব হয়নি। কিছু দুষ্কৃতকারী নাশকতা করতে এসব আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদের মজুদ করেছিল বলে দাবি করেন এই র‌্যাব কর্মকর্তা।
তিনি আরও বলেন, উদ্ধার হওয়া বিস্ফোরক ককটেলগুলো শক্তিশালী, এই ককটেলগুলো ব্যবহার হলে জানমালের ব্যাপক ক্ষতি হওয়ার সম্ভবনা ছিল। তাই ককটেলগুলো বিশেষজ্ঞ দল দিয়ে ধ্বংস করা হয়েছে। যারা নাশকতা করতে অবৈধ আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ মজুদ করেছিল তাদের শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে।

Lab Scan