প্রধান শিক্ষককে নির্যাতনের প্রতিবাদে যশোর আদর্শ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীদের মানববন্ধন

0

স্টাফ রিপোর্টার॥ যশোর শহরের আদর্শ বহুমূখী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আমিনকে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরীর বাসভবনে নির্যাতনের প্রতিবাদে ফুঁসে উঠেছে শিক্ষার্থীরা। উপজেলা চেয়ারম্যানের ছবি সংবলিত ব্যানার নিয়ে সোমবার মানববন্ধন করেছে তারা। এসময় অভিযুক্তের বিরুদ্ধে সাংগঠনিক ও আইনি ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে।
সোমবার দুপুরে শিক্ষার্থীদের উদ্যোগে বিদ্যালয়ের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ সময় অভিযোগ করা হয় বারবার থানায় গেলেও পুলিশ মামলা নিচ্ছে না।
সম্প্রতি বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আমিন অভিযোগ করেন, বিদ্যালয়ের সভাপতি হতে তাকে গত ৮ নভেম্বর বাড়িতে ডেকে নিয়ে দুই ঘণ্টা ধরে নির্যাতন করেন যশোর সদর উপজেলা চেয়ারম্যান মোস্তফা ফরিদ চৌধুরী ও তার সহযোগীরা। এমনকি তাকে হাসপাতালে চিকিৎসা নিতেও বাধা দেওয়া হয় বলে অভিযোগ করেন।
এ অবস্থায় সোমবার আদর্শ বহুমূখী বালিকা বিদ্যালয়ের উদ্যোগে এ মানববন্ধন পালন হয়। মানববন্ধন থেকে এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়। ঘণ্টাব্যাপী মানববন্ধনে বিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।
মানববন্ধনে শিক্ষার্থীরা অভিযোগ করে, একজন জনপ্রতিনিধি হয়ে স্কুলের প্রধান শিক্ষককে এভাবে নির্যাতন করা হলেও পুলিশ কোনো ব্যবস্থা নিচ্ছে না। এ বিষয়ে প্রশাসন যদি দ্রুত ব্যবস্থা না নেয় তাহলে আরও কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবে তারা।

 

Lab Scan