পেট্রাপোলে পণ্যবোঝাই তিন ট্রাকে আগুন

0

বেনাপোল (যশোর) সংবাদদাতা ॥ বেনাপোল বন্দরের বিপরীতে ভারতের পেট্রাপোল বন্দরে শনিবার ভোরে তিনটি ব্লিচিং পাউডার ও তুলার ট্রাকে আগুন লেগে ভস্মীভূত হয়েছে ট্রাকসহ ৩টি পণ্য চালান।
আগুনে পুড়ে যাওয়া পণ্যবোঝাই ট্রাকগুলো বাংলাদেশে রফতানির অপেক্ষায় দাঁড়িয়ে ছিল।

ভারতের পেট্রাপোল বন্দরের স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তি জানান, শনিবার ভোর রাতে পেট্রাপোল সেন্ট্রাল টার্মিনালে থাকা ব্লিচিং পাউডারের একটি ট্রাকে বৃষ্টির পানি পড়ে আগুন ধরে যায়।
গাড়িতে ড্রাইভার না থাকায় ট্রাকটি আগুনে পুড়ে যায়। ট্রাকের পাশে থাকা আরও দুটি তুলার ট্রাক আগুনে পুড়ে ভস্মীভূত হয়। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে দু ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়।
বন্দর এখন স্বাভাবিক আছে। তিনি আরও বলেন, গতমাসে বেনাপোল বন্দরে একইভাবে ব্লিচিং পাউডার বোঝাই ৫টি ট্রাকে আগুন ধরে ভস্মীভূত হয়েছিল। ব্লিচিং পাউডারের চালানগুলো খোলা ট্রাকে না এনে কাভার্ডভ্যানে আনা হলে দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া যেত।
আগুন ধরার সময় টার্মিনালে অনেক পণ্যবাহী ট্রাক ছিল। সেগুলো সরিয়ে ফেলা হয় তাৎক্ষণিকভাবে।

বেনাপোল বন্দরের উপপরিচালক মামুন কবির তরফদার জানান,রাতে বেনাপোল বন্দরের ওপারে ভারতের পেট্রাপোল বন্দরে আমাদের আমদানি পণ্যবাহী ট্রাকে আগুন ধরার ঘটনা জানতে পেরেছি। ওখানে তিনটি পণ্যবাহী ট্রাকে আগুন ধরে ভস্মীভূত হয়েছে। ওসব ট্রাকে আমাদের দেশের আমদানিকারকদের পণ্য ছিল। তবে স্বাভাবিক গতিতে চলছে বেনাপোল বন্দরের কাযক্রম ।

Lab Scan