পেঁয়াজের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সোমবার সারাদেশে বিক্ষোভ করবে বিএনপি

লোকসমাজ ডেস্ক ॥পেঁয়াজের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে আগামী সোমবার (১৮ নভেম্বর) বিক্ষোভ করবে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শনিবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই কর্মসূচির ঘোষণা দেন। এর আগে বিকাল সাড়ে ৪টায় দলের স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ইন্টারনেটের (স্কাইপ) মাধ্যমে সংযুক্ত হয়ে বৈঠকে সভাপতিত্ব করেন।
সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেন, ‘পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির পেছনে সরকারের মদতপুষ্ট সিন্ডিকেটগুলো দায়ী। এই মদতপুষ্ট ব্যক্তিরা পেঁয়াজের মূল্যবৃদ্ধির পেছনে কাজ করেছে।’ তিনি বলেন, ‘প্রত্যেকদিন নিত্যপণ্যের দাম বাড়ছে। ধানের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছে কৃষক। আমরা এসবের বিরুদ্ধে কমর্সূচি পালন করবো।’ বিএনপি মহাসচিব জানান, স্থায়ী কমিটির বৈঠকে সদ্য প্রয়াত সাদেক হোসেন খোকার মৃত্যুতে শোক প্রকাশ করা হয়েছে। এ মৃত্যুকে অকাল মৃত্যু আখ্যায়িত করে মির্জা ফখরুল বলেন, ‘তার মৃত্যুতে শুধু বিএনপিতে নয়, রাজনৈতিক অঙ্গনে শূন্যতার সৃষ্টি হয়েছে।’
মির্জা ফখরুল আরও জানান, ব্রাহ্মণবাড়িয়ার ট্রেন দুর্ঘটনায় নিহতদের স্মরণে শোক প্রকাশ করা হয়েছে বৈঠকে। এছাড়া সিরাজগঞ্জে ট্রেন দুর্ঘটনার জন্য নিন্দা প্রকাশ করা হয়েছে। সমবেদনা জানানো হয়েছে আক্রান্তদের পরিবারের প্রতি। এছাড়া ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানানো হয়েছে। বিএনপি মহাসচিব অভিযোগ করে বলেন, সরকার ট্রেন পরিচালনা করতে ব্যর্থ হচ্ছে। বৈঠকে ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জ্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান ও শামসুদ্দিন দিদার উপস্থিত ছিলেন।

ভাগ