পুলিশ কনস্টেবল মাসুমের বিরুদ্ধে আবারও যৌতুকের মামলা

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে মাসুম রেজা নামে এক পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে যৌতুক দাবির অভিযোগে মঙ্গলবার আবারও আদালতে মামলা করেছেন তার স্ত্রী তানিয়া খাতুন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মঞ্জুরুল ইসলাম অভিযোগ আমলে নিয়ে আসামির প্রতি সমন ইস্যুর আদেশ দিয়েছেন। এর আগেও তার বিরুদ্ধে তার স্ত্রী যৌতুক মামলা করেছিলেন।
অভিযুক্ত পুলিশ কনস্টেবল সদর উপজেলার কিসমত রাজাপুর গ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে। বর্তমানে তিনি বাগেরহাটের বালিয়াডাঙ্গা পুলিশ ক্যাম্পে কর্মরত রয়েছেন। অপরদিকে ভুক্তভোগী তানিয়া খাতুন সদর উপজেলার আবাদ কচুয়া গ্রামের মৃত লুৎফর রহমানের মেয়ে।
মামলার বিবরণে জানা গেছে, ২০১৮ সালের ২৫ ডিসেম্বর তানিয়া খাতুনকে পারিবারিকভাবে বিয়ে করেন পুলিশ কনস্টেবল মাসুম রেজা। বিয়ের পর তিনি যৌতুকের দাবিতে স্ত্রী তানিয়া খাতুনের ওপর শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করেন। এক পর্যায়ে তানিয়া খাতুনকে তার পিতার বাড়িতে তাড়িয়ে দেওয়া হয়।
এ ঘটনায় তানিয়া খাতুন আদালতে মামলা করলে মাসুম রেজা বিষয়টি মীমাংসা করে নেন। এর প্রেক্ষিতে আদালত থেকে মামলাটি প্রত্যাহার করে নেন তানিয়া খাতুন। কিন্তু ঘরসংসার করার কয়েক মাস পর ফের ১০ লাখ টাকা যৌতুকের টাকা এনে দিতে স্ত্রীর ওপর চাপ সৃষ্টি করেন মাসুম রেজা। অপরাগতা প্রকাশ করায় গত ২০ জুন তিনি স্ত্রীকে বাড়ি থেকে তাড়িয়ে দেন। ফলে কোনো উপায় না পেয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন তানিয়া খাতুন।

Lab Scan