পুরনো পিক্সেল ফোনে জিবোর্ডের গ্রামার চেকার চালু

    0

    লোকসমাজ ডেস্ক॥পুরনো পিক্সেল স্মার্টফোন ব্যবহারকারীদের জন জিবোর্ডের গ্রামার চেকার ফিচার উন্মুক্ত করে দিয়েছে গুগল। এর আগে শুধু পিক্সেল ৬ ও পিক্সেল ৬ প্রো ব্যবহারকারীদের জন্য এটি উন্মুক্ত ছিল। খবর গিজমোচায়না।
    জিবোর্ড হচ্ছে অ্যান্ড্রয়েড স্মার্টফোনের জন্য গুগলের নিজস্ব কি-বোর্ড। এতে বিভিন্ন ভাষায় ব্যবহারকারীদের টাইপিংয়ের সুবিধা দেয়া হয়। আর গ্রামার চেকার ফিচারটি ইংরেজিতে টাইপ করার সময় ব্যবহারকারীদের ভুল এড়াতে সাহায্য করে।
    এক ঘোষণায় গুগল জানায়, ইংরেজির পাশাপাশি ধীরে ধীরে সব ভাষার ব্যবহারকারীর জন্য গ্রামার চেকার ফিচারটি চালু করা হবে। পাশাপাশি তাদের ফিচারটি ইংরেজিতে টাইপিংয়ের ক্ষেত্রে ব্যবহারকারীদের নিজ ডিভাইসে গ্রামার সংশোধনের সক্ষমতা অর্জন করেছে বলেও জানানো হয়েছে।
    অন্যান্য গ্রামার সংশোধন প্লাটফর্মের মতো জিবোর্ডের গ্রামার একইভাবে কাজ করে। তবে জিবোর্ড কিস্ট্রোক কপি-পেস্ট করার পরিবর্তে ব্যবহারকারীদের কিবোর্ড ব্যবহার করে সরাসরি বাক্য সংশোধনের সুবিধা দেয়। ফিচারটি ভুল বাক্যের নিচে নীল কালিতে আন্ডারলাইন দেয়ার মাধ্যমে ব্যবহারকারীদের ভুল সংশোধনে সাহায্য করে। নীল কালির লাইনের ওপরে থাকা ভুল শব্দে ক্লিক করলে জিবোর্ড সঠিক শব্দের সাজেশন দেবে।

    Lab Scan