পাকিস্তানে ধর্ম অবমাননার অভিযোগে ব্যক্তিকে পাথর ছুড়ে হত্যা

0

লোকসমাজ ডেস্ক॥ পাকিস্তানে ধর্ম অবমাননার দায়ে এক ব্যক্তিকে পাথর নিক্ষেপে হত্যা করা হয়েছে। শনিবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে দেশটির পাঞ্জাব প্রদেশের খানওয়াল জেলায় এ ঘটনা ঘটে।
রোববার (১৩ ফেব্রুয়ারি) বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরে একথা জানানো হয়েছে।
পাকিস্তানের সংবাদ মাধ্যম ডন জানায়, খানওয়াল জেলার জঙ্গল দিরা গ্রামের এক ব্যক্তি কোরআনের কয়েকটি পাতায় আগুন দিয়েছেন বলে খবর ছড়িয়ে পড়ে। এ সময় গ্রামবাসী ওই ব্যক্তিকে আটক করে এবং মৃত্যু না হওয়া পর্যন্ত একটি গাছের সঙ্গে বেধে পাথর নিক্ষেপ করতে থাকে।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে সংবাদ মাধ্যম জানায়, পাথর নিক্ষেপের আগে পুলিশ ঘটনাস্থলে এসে ওই ব্যক্তিকে ছাড়িয়ে নেয়। কিন্তু গ্রামের লোকজন মধ্যবয়সী ওই ব্যক্তিকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নিয়ে হত্যা করে।
এদিকে ওই ঘটনার তদন্ত প্রতিবেদন জমা দিতে প্রাদেশিক পুলিশের প্রধান রাও সরদার আলী খানকে নির্দেশ নিয়েছেন মুখ্যমন্ত্রী উসমান বুজদার।
পাকিস্তানে ধর্ম অবমাননার দায়ে কাউকে হত্যার ঘটনা প্রথম নয়। গত বছরের ডিসেম্বরে দেশটির শিয়ালকোট জেলায় একই অভিযোগে শ্রীলঙ্কার নাগরিক প্রিয়ান্থা কুমারাকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনা ঘটেছিল।
গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে সে সময় দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান, ওই ঘটাকে ‘পাকিস্তানের জন্য একটি লজ্জার দিন’ বলে মন্তব্য করেন।

Lab Scan