পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয় কিশোরদের

সিরিজে ১-০তে এগিয়ে থেকেই মাঠে নেমেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল। প্রতিপক্ষকে হোয়াইটওয়াশের লক্ষ্য নিয়েই নেমেছিল লড়াইয়ে। যদিও এবার জয় ধরা দেয়নি। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শেষ দিন পাকিস্তান দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট হারিয়ে ১০৩ রান তুলতেই ড্র মেনে নেন দুই দলের অধিনায়ক। এতে ১-০তে সিরিজ জিতে নিলো ইয়াং টাইগাররা। ফতুল্লায় প্রথম তিনদিনের ম্যাচে ৫ উইকেটে জিতেছিল স্বাগতিক দল। খুলনায় সিরিজের দ্বিতীয় ও শেষ তিনদিনের ম্যাচেও পাকিস্তানের বিপক্ষে দাপট ধরে রেখেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল। কিন্তু জয়ের দেখা পায়নি।
গত ম্যাচের শেষদিনে পাকিস্তানের যুবাদের ২৫৬ রানের টার্গেট দেয় বাংলাদেশ। দুপুরে ব্যাটিংয়ে নেমে সফরকারীরা ৩ উইকেট হারিয়ে ১০৩ রান তুলতেই ড্র মেনে নেয় দুই দল।
এর আগে রিহাদ খানের ১৩৬* রানের ইনিংসে বড় সংগ্রহ গড়ে জুনিয়র টাইগাররা। ১ম ইনিংসে ২৯২ রান করে তারা। জবাবে পাকিস্তান অলআউট ২২০ রানে। এরপর ৮ উইকেটে ১৮৩ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। খুলনায় ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় দুর্দান্ত ব্যাট করেন এইচ মোল্লা। ৮৭ রান আসে তার ব্যাট থেকে। ম্যাচ ও সিরিজসেরা অধিনায়ক রিহাদ খান। এবার পাকিস্তানের সঙ্গে জুনিয়র টাইগারদের ওয়ানডে লড়াই। আগামী ১১, ১৩ ও ১৫ই মে খুলনাতেই তিনটি ওয়ানডে খেলবে দু’দল।

ভাগ