পাইকগাছায় গাছে গাছে পাখির বাসা স্থাপন

0

পাইকগাছা (খুলনা) সংবাদদাতা॥ খুলনার পাইকগাছায় পাখি সংরক্ষণে গণসচেতনতামূলক সভা ও গাছে পাখির বাসা স্থাপনের উদ্বোধন করা হয়েছে। পাখি সংরক্ষণে “বনবিবি” নামে সংগঠন এর আয়োজন করে।
বুধবার (২৪ মে) দুপুরে পাইকগাছার ভোলানাথ সুখদা সুন্দরী মাধ্যমিক বিদ্যালয় মাঠে পাখি সংরক্ষণে গণসচেতনতা বৃদ্ধি ও পাখি শিকার রোধে এ উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা -৬’র সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু।
স্থানীয় পরিবেশবাদী স্বেচ্ছাসেবী সংগঠন বনবিবি’র উদ্যোগে সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সাংবাদিক প্রকাশ ঘোষ বিধান। বক্তব্য রাখেন ভোলানাথ সুখদা সুন্দরী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউজ্জামান সরদার, সহকারী প্রধান শিক্ষাক শিব শংকর চক্রবর্তী, শিক্ষক সেলিম হোসেন, গোপালপুর সরকারি প্রথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুস্মিতা সোম প্রমুখ। উপস্থিত ছিলেন শাহাজান আলী, কবি রোজী সিদ্দিকী, কবি ও পরিবেশ কর্মি ঐশী আক্তার লিমা,শিক্ষার্থী মনিরা আহম্মেদ, লাবিবা আক্তার, অর্থি বিশ্বাস, সেতু আক্তার,লিনজা আক্তার,তামান্না আক্তার, রিদাতুল জান্না সাউদিয়া, দ্বীপানিতা অধিকারী,পরিবেশ কর্মি আব্দুল বারিক,কার্তিক মন্ডল প্রমুখ। পরে গাছে গাছে কাঠের তৈরি বাক্স ও মাটির পাত্র স্থাপন করা হয়।

 

Lab Scan