পাইকগাছার চাঁদখালী বাজারে মাছ বেচাকেনা বন্ধ

0

 

পাইকগাছা (খুলনা) সংবাদদাতা॥ খুলনার পাইকগাছার চাঁদখালী হাটের মাছের চান্নিতে মাছ বিক্রি ও খোলা বাজারে বিক্রি বন্ধের দাবিতে উপজেলা নির্বাহী অফিসার দপ্তরে অভিযোগ হয়েছে। চাঁদখালী ইউনিয়ন পরিষদ এ অভিযোগ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা বাজারের স্বাস্থ্যসম্মত পরিবেশ ঠিক রাখতে নিদিষ্ট স্থানে মাছ বেচাকেনা করার জন্যে সংশ্লিষ্ট ইজারাদারকে নোটিশের মাধ্যমে নির্দেশনা দিয়েছেন।
বিষয়টি জানার পর খুচরো মাছ ব্যবসায়ীরা বৃহস্পতিবার (৪ মে) থেকে অনিদিষ্ট সময়ের জন্যে মাছ বেচাকেনা বন্ধ করে দিয়েছেন। প্রতিদিন সকালে এখানে বাজার বসে।
স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহজাদা মো. আবু ইলিয়াস জানান, ৩০- ৩৫ জন মাছ ব্যবসায়ী আছেন। তাদের জন্যে নির্দিষ্ট চান্নি করে দেয়া হয়েছে। সেখানে না বসে তারা কাঁচা তরকারির বাজারে রাস্তার ওপর মাছ বিক্রি করছেন। বার বার বলার পরও কোন কর্ণপাত না করায় উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করা হয়েছে।
মাছ ব্যবসায়ী ইউসুফ আলী জানান, চান্নি থেকে খোলা জায়গায় বেচাকেনা বেশি হয়। আমাদের এখানে মাছ বেচতে নিষেধ করায় আমরা মাইকিং করে অনির্দিষ্ট সময়ের জন্যে মাছ বিক্রি বন্ধ করে দিয়েছি। উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম বলেন, নিদিষ্ট  রেখে খোলা আকাশের নিচে রাস্তার ওপর মাছ বেচাকেনা করে পরিবেশ নষ্ট করার কোন সুযোগ নেই।

 

Lab Scan