পরীমণির বিতর্কিত জনপ্রিয়তাই কি নতুন ছবির মূলধন, ‘মুখোশ’-এর আড়ালে প্রশ্ন

0

লোকসমাজ ডেস্ক॥ জীবনে বিপর্যয় এলেও হু হু করে বেড়েছে বিতর্কিত নায়িকা পরীমণির জনপ্রিয়তা।
নতুন সিনেমায় সাংবাদিক চরিত্রে পরীমণি। বিপরীতে নায়ক রোশান। এক‌ই ছবিতে অভিনয় করছেন মোশারফ করিম। স্বাভাবিক কারণেই দর্শকদের আগ্রহের শীর্ষে বাংলাদেশের তরুণ পরিচালক ইফতেখার শুভর ছবি ‘মুখোশ’।
পরীমণি যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গ্রেফতার হয়েছিলেন, এ খবর সবার জানা। তাঁর পক্ষে-বিপক্ষে উত্তাল হয় বাংলাদেশ এবং নেটমাধ্যম। নানা জটিলতার পর জামিনে মুক্তি পান তিনি। দ্রুত তিনি অভিনয়ে ফেরেন। এ পর্যায়ে তাঁর প্রথম কাজ ছিল এই ‘মুখোশ’ ছবির ডাবিং। ছবিটি সরকারি অনুদানপ্রাপ্ত। অতিমারির জন্য ছবির কাজ বিলম্বিত হয়েছে। এ বার দ্রুত মুক্তির পথে। পরিচালক জানিয়েছেন ছবির প্রথম ঝলক প্রকাশিত হবে ১৫ নভেম্বর।
জীবনে বিপর্যয় এলেও হু হু করে বেড়েছে বিতর্কিত নায়িকা পরীমণির জনপ্রিয়তা। তাঁর পরবর্তী ছবিগুলি মুক্তির আগেই তুমুল প্রচার পাচ্ছে। ‘মুখোশ’ ছবির পরিবেশনার দায়িত্ব নিয়েছে বাংলাদেশের বিশিষ্ট প্রযোজনা সংস্থা কপ ক্রিয়েশন। এই প্রথম নিজেদের ছবি বাদে অন্য সংস্থার চলচ্চিত্র পরিবেশনার দায়িত্ব নিয়েছে তারা। এ প্রসঙ্গে কপ ক্রিয়েশনের সানী সানোয়ার বলেছেন, “ভাল সিনেমার সঠিক পরিবেশনা আমাদের লক্ষ্য। এ বিষয়ে পেশাদার দল তৈরি করেছি আমরা। আশা করি, ‘মুখোশ’ ভাল ফলাফল পাবে।”
প্রসঙ্গত, সানী সানোয়ার বাংলাদেশ পুলিশের একজন উচ্চ পদাধিকারী আধিকারিক। এই মুহূর্তে তিনি এসপি, অপারেশন উইং, অ্যান্টি-টেররিজম ইউনিট। ডিসেম্বরেই মুক্তি পাচ্ছে তাঁদের ছবি ‘মিশন এক্সট্রিম’।
পরিচালক ইফতেখার শুভ জানিয়েছেন, ‘‘কপ ক্রিয়েশনের মতো বড় প্রোডাকশন হাউস যে ‘মুখোশ’ পরিবেশনার দায়িত্ব নিয়েছে, তা আমার জন্য খুব আনন্দের।”
সিনেমা ব্যবসার মন্দা ভাব কাটিয়ে সুদিন ফিরিয়ে আনার জন্য‌ই কি অন্য প্রযোজক ও পরিচালকের সিনেমার স্বার্থে এগিয়ে আসছে এই সংস্থা? না কি ছবির নায়িকা পরীমণির বিপুল জনপ্রিয়তাই আসল বিষয়? প্রশ্ন উঠেছে নানা মহলে।
এই প্রথম পরীমণি অভিনীত সিনেমায় তুখোড় অভিনেতা মোশারফ করিমকে দেখা যাবে। এছাড়াও অভিনয় করছেন ইরেশ যাকের, প্রাণ রায়, ফারুক আহমেদ, তারেক স্বপনের মতো ভাল অভিনেতারা।
উল্লেখ্য, ‘মুখোশ’ সিনেমার অবলম্বন পরিচালক ইফতেখার শুভর নিজেরই লেখা ‘পেইজ নাম্বার ৪৪’ উপন্যাস।

Lab Scan