পরিবেশ নষ্ট হওয়ায় নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা সুকৃতির

0

স্টাফ রিপোর্টার॥ নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনের বিএনএম-র প্রার্থী সুকৃতি কুমার মন্ডল। বৃহস্পতিবার দুপুরে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন তিনি।
নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কারণ হিসেবে নোঙ্গর প্রতীকের প্রার্থী সুকৃতি কুমার মন্ডল বলেন, আমরা আওয়ামী লীগ, আওয়ামী লীগের ছেলে-মেয়ে আর নাতিপুতি নিয়ে নির্বাচনে অংশ নিয়েছিলাম। তারা ওই মেজবানে আমারে দাওয়াত দিয়েছিল। আমিও সাদরে গ্রহণ করি। কিন্তু এসে দেখি খাওয়া-দাওয়া শেষ। ভদ্রলোক হিসেবে কাউকে কিছুু বলতে পারি না। তাই নীরবে সেখান থেকে বেরিয়ে এসেছি।
দ্বাদশ জাতীয় নির্বাচনে যশোর-৮৮ আসনে অংশ নেন বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টির কেন্দ্রীয় কমিটির সভাপতি সুকৃতি কুমার মন্ডল। বাংলাদেশ ন্যাশনালিস্ট মুভমেন্টের (বিএনএম) প্রার্থী হিসেবে মনোনয়ন পান তিনি।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, নোঙ্গর মার্কায় নির্বাচন করবো বলে সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু সুষ্ঠু স্বাভাবিক এবং আইনগত দিক দিয়ে নির্বাচনের পরিবেশ নষ্ট হয়ে যাওয়ায় আমি বর্তমান নির্বাচন থেকে স্বেচ্ছায় সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিতে বাধ্য হলাম।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মাইনরটি জনতা পার্টির যশোর জেলা শাখার নেতা অ্যাডভোকেট শেখর সরকার, বাঘারপাড়া উপজেলা শাখার নেতা উত্তম কুমার মন্ডল, সুলভ বিশ্বাস, মকবুল হোসেন প্রমুখ।
এর আগে আসনটিতে গত ২ জানুয়ারি নৌকা প্রতীকে সমর্থন দিয়ে নিজের প্রার্থিতা প্রত্যাহার করেন স্বতন্ত্র¿ প্রার্থী তিন বারের সংসদ সদস্য রণজিৎ কুমার রায়। যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর ও বসুন্দিয়া) আসনে তিনি আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এনামুল হক বাবুলকে সমর্থন জানান। অথচ নৌকার প্রার্থী এনামুল হক বাবুলের প্রার্থিতা বাতিলে স্বতন্ত্র প্রার্থী রণজিত রায় ও বিএনএফের প্রার্থী সুকৃতি মন্ডল প্রথমে নির্বাচন কমিশন ও পরে উচ্চ আদালতে আপিল করেছিলেন। পরে উচ্চ আদালতের আদেশ এনামুল হক বাবুলের পক্ষে আসার পর দুদিনের ব্যবধানে এই দ্ইু প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনের অন্যান্য প্রার্থী জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের জহুরুল হক, তৃণমূল বিএনপির লে. কর্নেল (অব.) এম শাব্বির আহমেদ (সোনালী আঁশ) ও মিনার প্রতীক নিয়ে ইসলামী ঐক্যজোটের ইউনুস আলী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

 

 

Lab Scan