পরাজয়ের পর কোহলিদের যা বললেন মোদি

সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ক্রিকেটের অন্যতম পরাশক্তি ভারত। নাটকীয়তার ভরা ম্যাচে মাত্র ১৮ রানে হেরে এবারের আসর থেকে বিদায় নিয়েছে কোহলিরা। খেলার শুরুতেই মাত্র ৫ রানে ৩ উইকেট হারিয়ে ভীষণ চাপে পড়ে ভারত। স্কোর বোর্ডে ৯২ রান তুলতেই নেই আরও ৩ উইকেট। তবে মাঝখানে ১১৬ রানের অবিশ্বাস্য জুটি গড়েন মহেন্দ্র সিং ধোনি ও রবীন্দ্র জাদেজা। কিন্তু শেষ পর্যন্ত এই জুটিও ভারতকে ফাইনালে তুলতে পারেননি।
যদিও বিশ্বকাপের শুরু থেকেই ফেবারিটের তালিকায় উপরের দিকেই নাম ছিল ভারতের। প্রথম পর্বে তার প্রমাণও রেখেছিল তারা। পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই সেমিফাইনালে পৌঁছায় বিরাট কোহলির দল। ৮ ম্যাচে মাঠে নেমে হারে মাত্র ১ টিতে।
সেমিফাইনালে পরাজয়ের পর থেকেই চারদিকে শুরু হয়েছে নানা সমালোচনা। তবে তাদের পাশে দাঁড়িয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কোহলিদের সান্ত্বনা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি একটি স্ট্যাটাস দিয়েছেন। স্ট্যাটাসে ভারতীয় ক্রিকেট দলকে উদ্দেশ্য করে মোদি লিখেছেন, ‘এটা হতাশাজনক ফল। কিন্তু টিম ইন্ডিয়া শেষ পর্যন্ত লড়াকু মানসিকতা ধরে রেখেছে। ভারত পুরো আসরেই ভালো ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং করেছে। এজন্য আমরা গর্বিত। হার-জিত জীবনেরই অংশ। ভবিষ্যতের জন্য শুভকামনা রইলো।’

ভাগ