নড়াইলে ওসির পর এবার এসআই প্রত্যাহার

0

লোকসমাজ ডেস্ক॥ নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শওকত কবীরের পর মির্জাপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) মো. মোরসালিনকে প্রত্যাহার করা হয়েছে।
সোমবার (৪ জুলাই) দুপুরে পুলিশ সুপার (এসপি) প্রবীর কুমার রায় জানান, মোরসালিন মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে লাঞ্চনার ঘটনার মামলার বাদী। তাকে যেকোনও সময়ে লাগতে পারে। এ কারণে মোরসালিনকে নড়াইল শহরে আনা হয়েছে।
মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহামুদুর রহমান জানান, এসআই মোরসালিনকে মির্জাপুর পুলিশ ফাঁড়ি থেকে প্রত্যাহার করে নড়াইল পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। এর আগে গত শনিবার রাতে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শওকত কবীরকে প্রত্যাহার করা হয়। খুলনায় রেঞ্জ রিজার্ভ ফোর্সে (আরআরএফ) সংযুক্ত করা হয়েছে।
প্রসঙ্গত, গত ১৮ জুন নড়াইল সদরের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র রাহুল দেব ভারতের বিতর্কিত রাজনৈতিক নেতা নুপুর সাহাকে সমর্থন করে ফেসবুকে পোস্ট দেন। এই ঘটনায় বিক্ষুব্ধ জনতা শিক্ষকদের তিনটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়। ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসসহ অভিযুক্ত ছাত্রকে জুতার মালা পরানো হয়।
ওই ঘটনায় ২৭ জুন পুলিশ বাদী হয়ে অজ্ঞাতনামা ১৭০-১৮০ জনের বিরুদ্ধে মামলা করে। মামলার পাঁচ আসামিকে গ্রেফতার করা হয়েছে। আগে গ্রেফতার চার আসামির তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ তাদের রিমান্ড শুরু হবে।
এদিকে বিষয়টি খতিয়ে দেখতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়। এর মধ্যে গত শনিবার রাতে জেলা প্রশাসকের কাছে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি।

Lab Scan