নির্বাচন কমিশনার আহসান হাবিব অনিয়ম হলে চাকরি হারাবেন ভোটগ্রহণ কর্মকর্তারা

0

স্টাফ রিপোর্টার ॥ ভোটগ্রহণ কর্মকর্তাদের উদ্দেশ্যে নির্বাচন কমিশনার (ইসি) বিগ্রেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.) বলেছেন, পথভ্রষ্ট, অতিউৎসাহী, সন্ত্রাসীদের কোনো সুযোগ দেওয়া যাবে না। কোনো প্রকার অনিয়ম হলে চাকরি হারাতে হবে ভোটগ্রহণ কর্মকর্তাদের। কেন্দ্র দখলের চেষ্টা হলে ভোট বন্ধ করে চলে যাবেন, লাগলে পরে ভোট নেওয়া হবে। শনিবার সকালে যশোরের মনিরামপুরে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় নির্বাচন কমিশনার আহসান হাবিব এ কথা বলেন।
স্থানীয় হাইস্কুল মাঠে আয়োজিত কর্মশালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার জাকির হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, খুলনা বিভাগীয় নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবির।
নির্বাচন কমিশনার বলেন, ‘সঠিক লোককে তার পছন্দের মত ভোট দেওয়ার ব্যবস্থা করতে হবে। ভোট নিয়ে নানা অভিযোগ আসে। সত্য ও মিথ্যা দুটি অভিযোগই তদন্ত করা হবে। মিথ্যা অভিযোগ দিলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। আমাদের দেশের ওপর বিদেশিদের নজর আছে। বাইরের কেউ আমাদের সমস্যা ঠিক করে দিতে পারবে না। ফলে আমাদের সমস্যা আমাদেরই সমাধান করতে হবে। এদিকে দুই দিনব্যাপী এ কর্মশালায় মণিরামপুর উপজেলার ২ হাজার ৭০০ ভোটগ্রহণ কর্মকর্তা প্রশিক্ষণ নেবেন।

Lab Scan