নির্বাচনে গঠন হল যশোর নগর বিএনপির ৩ নম্বর ওয়ার্ড কমিটি

0

স্টাফ রিপোর্টার ॥ উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো যশোর নগর বিএনপির ৩ নম্বর ওয়ার্ড শাখার কমিটি গঠন উপলক্ষে নির্বাচন। শীর্ষ ৩টি পদের মধ্যে সভাপতি ও সাংগঠনিক সম্পাদক পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। শীর্ষ ৩ পদের মধ্যে এএসএম মারুফ হোসেন সভাপতি, সাব্বির মালিক সাধারণ সম্পাদক ও মো. শাহ আলম সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। ভোট দিয়ে কমিটি গঠন করতে পেরে এ শাখার নেতা-কর্মীরাও সন্তুষ্টি প্রকাশ করেন। ভোটাররা এই নির্বাচন সম্পর্কে প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেছেন, বিএনপি একটি উদার গণতান্ত্রিক রাজনৈতিক দল। যে দলের মধ্যে রয়েছে মুক্ত গণতন্ত্রের চর্চা। গণতান্ত্রিক প্রক্রিয়ায় দলের সকল কর্মকান্ড পরিচালিত হয়। সেই ধারাবাহিকতা বজায় রেখে তৃণমূলের কর্মীদের মতামতকে প্রাধান্য দিতেই এই নির্বাচন।
গতকাল রোববার জেলা বিএনপি কার্যালয়ে নগরের ৩ নং ওয়ার্ডের ভোট গ্রহণ করা হয়। সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে ভোটগ্রহণ। ওয়ার্ডের বাসিন্দা জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম ভোট দিয়ে নির্বাচনকে উৎসবমুখর করে তোলেন। খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত এ সময় উপস্থিত ছিলেন।
নির্বাচনে ১৮৮ জন ভোটারের মধ্যে ১৭৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। পুরুষের পাশাপাশি নারী কর্মীরাও দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দেন। তারা বলেন, আজ যেভাবে তৃণমূলের কর্মীরা ভোট দিয়ে নেতা নির্বাচন করছে, আগামীতে জনগণ যেন সেভাবে ভোট দিয়ে পছন্দের জনপ্রতিনিধি নির্বাচন করতে পারে এমন পরিবেশ যেন নিশ্চিত হয়। নির্বাচনে সভাপতি পদে এএসএস মারুফ হোসেন ও আবু হাসান এবং সাংগঠনিক সম্পাদক পদে মো. শাহআলম, ফরহাদ আহম্মদ ও ফরিদ হাসান লাবু প্রতিদ্বন্দ্বিতা করেন। সাংগঠনিক সম্পাদক পদে সাব্বির মালিক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। ভোট গণনা শেষে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও নির্বাচন কমিশনার দেলোয়ার হোসেন খোকন ফলাফল ঘোষণা করেন। এ সময় নির্বাচনে অংশ নেয়া সকল প্রার্থী উৎসবে মেতে ওঠেন। একে অপরের সাথে কোলাকুলি করেন। সকলে কাঁধে কাঁধ মিলিয়ে দলকে আরও সুসংগঠিত ও গতিশীল করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। এ সময় উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সদস্য সচিব ও প্রধান নির্বাচন কমিশনার অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, আহ্বায়ক কমিটির সদস্য ও নির্বাচন কমিশনার গোলাম রেজা দুলু, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য একে শরফুদ্দৌলা ছোটলু, আহবায়ক কমিটির সদস্য ও নগর বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির সচিব অ্যাড. হাজী আনিছুর রহমান মুকুল, নগর বিএনপির যুগ্ম আহবায়ক ও রিটার্নিং কর্মকর্তা মুনীর আহমেদ সিদ্দিকী বাচ্চু প্রমুখ।

Lab Scan