নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন শেষ না হতেই দুর্ঘটনায় প্রাণ গেল যুবকের

0

তরিকুল ইসলাম,ঝিকরগাছা (যশোর)॥ যশোরের ঝিকরগাছায় নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন শেষ হতে না হতেই ওই সড়কে দুর্ঘটনায় প্রাণ গেলো মাসুম বিল্লাহ রানা (৩০) নামে এক যুবকের। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে যশোর-বেনাপোল মহাসড়কের ঝিকরগাছা উপজেলা মোড়ে।
সম্প্রতি যশোর-বেনাপোল মহাসড়কের ঝিকরগাছা উপজেলা মোড় থেকে হাসপাতাল মোড় পর্যন্ত একের পর এক দুর্ঘটনায় নিহতের ঘটনা ঘটছে। সে কারণে উল্লিখিত স্থানসমূহে গতিরোধক তৈরির দাবিতে  বুধবার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত মানববন্ধন করে শিক্ষার্থীরা। হাসপাতাল মোড় থেকে উপজেলা মোড় হয়ে পোস্টঅফিস মোড় পর্যন্ত দীর্ঘ এ মানববন্ধনে অংশ নেয় ঝিকরগাছা বিএম হাইস্কুল, ঝিকরগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ঝিকরগাছা দারুল উলুম কামিল মাদ্রাসা ও বীর মুক্তিযোদ্ধা মুতচ্ছিম বিল্লাহ শিশু একাডেমির শিক্ষার্থীরা। প্রায় এক ঘণ্টা ধরে চলে মানববন্ধন।
প্রায় এক কিলোমিটার লম্বা এই মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান মো. মনিরুল ইসলাম, ঝিকরগাছা বিএম হাইস্কুলের প্রধান শিক্ষক আব্দুস সামাদ, সেবা সংগঠনের সভাপতি দারুল উলুম কামিল মাদ্রাসার সহকারী শিক্ষক আশরাফুজ্জামান বাবু প্রমুখ।
এদিকে মানববন্ধন শেষ হতে না হতেই এদিন দুপুরে ওই উপজেলা মোড়ে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মাসুম বিল্লাহ রানা (৩০) নামের এক যুবক ঘটনাস্থলে নিহত হন। নিহত রানা সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া গ্রামের মোহাম্মদ হাজী সরদারের ছেলে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, যশোর থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী বাস উপজেলা মোড়ে যাত্রী নামাচ্ছিল। এ সময় মোটরসাইকেল চালক নিহত রানা দাঁড়িয়ে থাকা বাসটি ওভারটেক করতে গেলে পেছন থেকে এসে একটি কাভার্ডভ্যান সজোরে তাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই মাসুম বিল্লাহ রানা নিহত হন। খবর পেয়ে ঝিকরগাছা ফায়ার সার্ভিসের কর্মী, ঝিকরগাছা থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে ছুটে এসে লাশ উদ্ধার করে।

 

Lab Scan