নারীদের ব্যাংকিং আওতায় আনতে যশোরে আইএফআইসি ব্যাংকের সেমিনার

0

স্টাফ রিপোর্টার॥ ‘আর্থিক সাক্ষরতায় নিরাপদ ভবিষ্যৎ’ এই স্লোগানকে সামনে রেখে যশোরে আইএফআইসি ব্যাংক (পিএলসি) যশোর শাখার উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার যশোর সরকারি মহিলা কলেজে এ সেমিনারের আয়োজন করা হয়। ব্যাংকিং বিষয়ে সচেতনতা বৃদ্ধি ও নারীদের ব্যাংকিং আওতায় নিয়ে আসার লক্ষ্যে শতাধিক শিক্ষার্থীদের নিয়ে এ সেমিনার অনুষ্ঠিত হয়।
আইএফআইসি ব্যাংকের শাখা ব্যবস্থাপক কাজী মনিরুল ইসলামের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথির বক্তব্য দেন যশোর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর অমল কুমার বিশ্বাস।
এছাড়াও বক্তব্য দেন, আইএফআইসি ব্যাংকের যশোর শাখার সহযোগী কর্মকর্তা আজিজুর রহমান, রেজওয়ানা হক, মনিরুল ইসলাম, সাবরিনা তারর্জিনা রহমান, মোহনা খানসহ ব্যাংকের উপ-শাখার কর্মকর্তাবৃন্দ। #
অনুষ্ঠানে বক্তারা বলেন, একটি সমাজ উন্নয়নের পেছনে নারীর ভূমিকা অপরিসীম। নারী-পুরুষের সমন্বয়ে আর্থিক সঞ্চয় হয়। আর্থিক সঞ্চয় হলেই পরিবার ও সমাজ উন্নতি হয়। অনুষ্ঠানে শিক্ষার্থীদের আর্থিকভাবে সঞ্চয় করার উদ্বুদ্ধ করা হয়। অনুষ্ঠানে কবি কাজী নজরুল ইসলামের উদ্ধৃতি টেনে বক্তরা বলেন, বিশ্বের যা কিছু মহান সৃষ্টির চিরকল্যাণকর অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর।

 

Lab Scan