নাম পরিবর্তনের সুযোগ দেবে স্ন্যাপচ্যাট

    0

    লোকসমাজ ডেস্ক॥ বর্তমানে সামাজিক যোগাযোগের অন্যতম প্ল্যাটফর্মে পরিণত হয়েছে স্ন্যাপচ্যাট। নতুন নতুন ফিচার যুক্ত হওয়ায় এটি ব্যবহারেও এসেছে নতুনত্ব। এবার স্ন্যাপচ্যাট আনছে ব্যবহারকারীর নাম পরিবর্তনের সুবিধা।স্ন্যাপচ্যাটের ব্যবহারকারীদের নামগুলো হয় একটু উদ্ভট ধরনের। যা শেয়ার করতে গিয়ে খানিকটা বিব্রত হতে হয় ব্যবহারকারীদের। তবে নাম পরিবর্তন করার একাধিক পন্থা থাকলেও, অ্যাপ থেকে ইউজারনেম বদলের কোনো সুবিধা ছিল না।সেই বহুল প্রতিক্ষিত ফিচারটিই এবার নিয়ে এলো স্ন্যাপচ্যাট। আগামী ২৩ ফেব্রুয়ারি থেকেই এই সুবিধা পাবেন ব্যবহারকারীরা। বছরে একবার স্ন্যাপচ্যাট ইউজারনেম পরিবর্তন করা যাবে বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে।
    তবে এক্ষেত্রে কিছু শর্তাবলী অবশ্যই প্রযোজ্য। স্ন্যাপচ্যাটে এরই মধ্যে যে নামগুলো সংগৃহীত হয়েছে, সেগুলো আর ব্যবহার করা যাবে না। পাশাপাশি সেই ইউজারও যদি আগের কোনো নাম আবার ব্যবহার করতে চান, সেটিও সম্ভব হবে না। নাম পরিবর্তনের এই ফিচারটি আইওএস এবং অ্যান্ড্রয়েড দুই প্ল্যাটফর্মেই উপলব্ধ হতে চলেছে।
    চলুন জেনে নেওয়া যাক স্ন্যাপচ্যাটে ইউজারনেম কীভাবে পরিবর্তন করবেন-
    > ইউজারনেম বদলাতে প্রথমেই আপনাকে স্ন্যাপচ্যাটে গিয়ে ডান দিকের উপরে কর্নারে বিটমোজি আইকনে ট্যাপ করতে হবে।
    > এবার গিয়ার আইকনটি সিলেক্ট করুন।
    > তারপরে আপনাকে ‘ইউজারনেম’ অপশনটি বেছে নিয়ে ‘চেঞ্জ ইউজারনেম’ অপশনে ট্যাপ করতে হবে।
    > এখান থেকেই আপনার ইউজারনেম বদলাতে পারবেন। মনে রাখতে হবে, ইউজারনেম বদলালে তা কন্ট্যাক্ট, মেমোরি বা অন্য কোনো অ্যাকাউন্ট ডিটেলের উপরে প্রভাব পড়বে না।
    সম্প্রতি অ্যাপের মধ্যেই ক্রিয়েটরদের আর্থিক উপার্জনের রাস্তা তৈরি করে দিতে একাধিক পন্থা নিয়ে এসেছে স্ন্যাপচ্যাট। ডিসকভার সেকশন এবং ফ্রেন্ডস স্টোরিজের মধ্যে এরই মধ্যে বিজ্ঞাপন দেখতেও পেয়েছেন ব্যবহারকারীরা।

    Lab Scan