নতুন নেতৃত্বের জন্যে এবার যশোর বাস মালিক সমিতির নির্বাচনের দাবি সাধারণ সদস্যদের

0

স্টাফ রিপোর্টার ॥ সুষ্ঠুভাবে সংগঠন পরিচালনা এবং বাস মালিকদের স্বার্থ সংরক্ষণের লক্ষ্যে সাধারণ সদস্যদের ভোটের মাধ্যমে যশোর বাস মালিক সমিতির নেতৃত্ব নির্বাচনের দাবি উঠেছে। নেতৃত্ব নির্বাচনে দীর্ঘদিন ধরে এই সংগঠনের সদস্যরা ভোট প্রদান থেকে বঞ্চিত রয়েছেন বলেও অভিযোগ রয়েছে। কতিপয় ব্যক্তি নানা কৌশলে ভোটাভুটি ছাড়াই কমিটি গঠন করে সংগঠনের নেতৃত্ব পরিচালনা করে আসছেন এমন অভিযোগ সাধারণ সদস্যদের। যদিও বর্তমান কমিটির মেয়াদ শেষ হওয়ায় নতুন নেতৃত্বের জন্য নির্বাচনের তারিখ ঘোষণা করেছে, তারপরও আদৌ ভোটাভুটি হবে কি-না শঙ্কায় রয়েছেন যশোর বাস মালিক সমিতির সাধারণ সদস্যরা।
নাম প্রকাশে অনিচ্ছুক সংগঠনের একজন সাধারণ সদস্য অভিযোগ করেন, তারা দীর্ঘদিন ধরে যশোর বাস মালিক সমিতির নেতৃত্ব নির্বাচনে ভোট উৎসব থেকে বঞ্চিত রয়েছেন। কমিটির কার্যনির্বাহী কমিটির কার্যকাল ৫ বছর। কতিপয় ব্যক্তি নানা কৌশলে ৫ বছর অন্তর ভোটাভুটি ছাড়াই কমিটি গঠন এবং নেতৃত্ব পরিচালনা করে আসছেন। এই কমিটির বর্তমান সভাপতি বদরুজ্জামান বাবলু। এর আগের সভাপতি আলী আকবর মৃত্যুবরণ করলে তার স্থলে সভাপতি হন বদরুজ্জামান বাবলু। সাধারণ সম্পাদক ছিলেন আব্দুস সালাম চাকলাদার। তিনি মৃত্যুবরণ করলে তার স্থলে সাধারণ সম্পাদক হন তার ছেলে আরিফ চাকলাদার।
সূত্র জানায়, নেতৃত্ব নির্বাচনে সাধারণ সদস্যদের ভোটাভুটির আয়োজন না থাকায় যশোর বাস মালিক সমিতির কমিটি সদস্যদের স্বার্থ সংরক্ষণে কার্যকর ভূমিকা পালন করতে পারছে না। আর প্রভাবশালী বাস মালিকদের কাছে অন্য সদস্যরা জিম্মি হয়ে থাকায় তারা নেতৃত্ব নির্বাচনের জন্যে ভোটের দাবি করতেও ভয় পান।
আগামী আগস্টের প্রথম দিকে বর্তমান কমিটির ৫ বছরের মেয়াদ শেষ হতে যাচ্ছে। এ কারণে এবার নতুন নেতৃত্বের জন্যে ভোটাভুটির নির্বাচনের দাবি করতে শুরু করেছেন সাধারণ সদস্যরা। সূত্র আরও জানায়, গত ৭ জুন যশোর বাস মালিক সমিতির নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। ওই সভা থেকে মেয়াদ শেষ হওয়ার আগেই নির্বাচন অনুষ্ঠানের জন্য তারিখ ঘোষণা করা হয়েছে। নতুন তারিখ অনুযায়ী আগামী ২৮ জুলাই নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে। তারপরও নির্বাচন অনুষ্ঠান নিয়ে শঙ্কায় রয়েছেন সাধারণ সদস্যরা। আগের অভিজ্ঞতা থেকে তারা এমন শঙ্কা প্রকাশ করছেন।
এ বিষয়ে কথা বলার জন্য গত ১৫ জুন দুপুর সাড়ে ১২টার দিকে দৈনিক লোকসমাজের এই প্রতিনিধি যশোর বাস মালিক সমিতির সভাপতি বদরুজ্জামান বাবলুর কাছে ফোন করেন। কিন্তু নির্বাচন প্রসঙ্গ তুলতেই পরে ‘ফোন দিচ্ছি’ বলে সংযোগ কেটে দিলেও আর ফোন করেননি বদরুজ্জামান বাবলু।

Lab Scan