নকল ‘স্যাভলন’ ব্র্যান্ডের পণ্য থেকে সতর্ক থাকার অনুরোধ

লোকসমাজ ডেস্ক॥ করোনাভাইরাসের মহামারীর এই সময়ে নিজের ও প্রিয়জনদের স্বাস্থ্য সুরক্ষায় মানহীন ও ক্ষতিকারক পণ্য না কিনতে ক্রেতাদের অনুরোধ জানিয়েছে এসিআই লিমিটেড।
রোববার প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই অনুরোধ জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের মহামারীর এই সময়ে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী এসিআই লিমিটেডের পণ্য ‘স্যাভলন’ ব্র্যান্ডের নামের মত করে বিভিন্ন নকল পণ্য বাজারজাত করার চেষ্টা করছে।
‘তাই নিজের ও প্রিয়জনদের স্বাস্থ্য সুরক্ষায় এসব মানহীন ও ক্ষতিকারক পণ্য ক্রয় করা হতে বিরত থাকুন এবং শুধুমাত্র এসিআই স্যাভলন এন্টিসেপটিক লিকুইডের আসল প্যাক ও রেজিস্টার্ড ট্রেডমার্ক দেখে কিনুন।’
বিজ্ঞপ্তিতে বলা হয়, এই কঠিন সময়ে দেশের মানুষের কাছে জীবাণুনাশক পণ্যের চাহিদা বেড়ে যাওয়ায় কিছু অসাধু ব্যবসায়ী ‘স্যাভলন’ ব্র্যান্ডের নামের মত করে বিভিন্ন মানহীন, নকল পণ্য বাজারজাত করার চেষ্টা করছে। এর মধ্যে রয়েছে স্যাভ্লো, স্যাভ্লি, কোভ্লন, স্যাল্ভন ইত্যাদি বিভিন্ন নকল ব্যান্ড।
এই অসাধু ব্যবসায়ীদের সহযোগিতা করছে অনেক খুচরা বিক্রেতা অর্থাৎ ফার্মেসির দোকানদার, ডিপার্টমেন্টাল স্টোর ও মুদি দোকানের ব্যবসায়ীরা। এই ধরনের নকল এবং মানহীন পণ্যগুলো তারা নিজেদের দোকানে রাখছেন এবং ক্রেতাদের কাছে বিক্রির মাধ্যমে সরাসরি তাদেরকে প্রতারিত করছেন।
এই অসাধু ব্যবসায়ী এবং খুচরা বিক্রেতাদের বিরুদ্ধে অভিযানে নেমেছে আইন-শৃঙ্খলা বাহিনী। শনিবার চাঁদপুর জেলার ডিবি এই ধরনের একটি বাসার সন্ধান পায় যেখানে ‘স্যাভলন’ ব্র্যান্ডের নকল পণ্য মজুত করে রাখা হয়েছে। এ ঘটনায় কলিম নামের একজনকে আটক করা হয়।
অভিযানে এক লিটারের ৫০০ কন্টেইনার ভেজাল ও নকল স্যাভলন, ৫০০ পিস হ্যান্ডওয়াশ ও স্যানিটাইজার অভিযুক্ত ব্যক্তির বাসা থেকে জব্দ করা হয়েছে। এই ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।
এই অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে আইন শৃঙ্খলা বাহিনী। একইসঙ্গে ক্রেতাদেরকে নিজস্ব স্বাস্থ্য সুরক্ষায় এই ধরনের নকল পণ্য ক্রয় করা থেকে বিরত থাকতে আহবান জানিয়েছেন প্রতিষ্ঠানটি।

ভাগ