নওয়াপাড়ায় মাদক কারবারীদের হামলায় শ্রমিক নেতা জখম

0

স্টাফ রির্পোটার, অভয়নগর (যশোর)॥ যশোরের নওয়াপাড়া শিল্পশহরে মাদক কারবারে বাধা দেয়ায় শাহ আলম (৩৬) নামে এক শ্রমিক নেতাকে পিটিয়ে জখম করেছে চিহ্নিত এক মাদক কারবারীসহ তার সহযোগিরা। রোববার রাতে বুইকরার শাহীবাগে এ হামলার ঘটনা ঘটে। হামলাকারীদের গ্রেফতারের দাবিতে ঘাট শ্রমিকরা নওয়াপাড়া নৌবন্দর এলাকায় লোড-আনলোড বন্ধ রেখে প্রতিবাদসভা করেছে।
আহত শাহ আলম নওয়াপাড়া পৌর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ও নওয়াপাড়ার মৃত আজিজুর রহমান জুলুর ছেলে। হামলাকারী মাদক ব্যবসায়ী হলেন, উপজেলার বুইকারা গ্রামের পালপাড়া এলাকার মৃত সলেমন পাটোয়ারীর ছেলে মনা পাটোয়ারী (৪২) ও তার দুই সহযোগী।


আহত শ্রমিক নেতা শাহ আলম জানান, রোববার রাত আনুমানিক ৮ টার সময় শাহীবাগ এলাকার মাদক কারবারী মনা পাটোয়ারী মাদক কেনাবেচা করছিলেন। এ সময় মাদক বিক্রিতে বাধা দিলে তিনি ও তার দুই সহযোগী লাঠি ও লোহার রড দিয়ে আমাকে পিটিয়ে জখম করে। জীবন বাঁচাতে আমি চিৎকার করলে তারা দৌঁড়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা আমাকে রক্তাক্ত জখম অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। রাতে অস্ত্রপচারের পর মাথায় ১০টি সেলাই দেয়া হয়েছে।
অপরদিকে এ হামলার প্রতিবাদে সোমবার সকালে নওয়াপাড়া পৌর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে এক প্রতিবাদসভা সভাপতি ফালগুন মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন, সংগঠনের কার্যকরী সভাপতি একরাম ফারাজী, সাধারণ সম্পাদক শেখ আমিনুর রহমান, সহসভাপতি হাবিল শেখ, মাসুদ রানা, যুগ্ম সাধারণ সম্পাদক নাজীম উদ্দিন, গোলাম কিবরীয়া, সহসাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, জাকির শেখ, সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মকিনুর রহমান, প্রচার সম্পাদক আরব আলী খন্দকার, আতাউর রহমান, সহ-ক্রীড়া সম্পাদক কামরুল ফকির, সদস্য নজরুল ইসলাম, ইউছুফ আলী শেখ প্রমুখ।
বক্তারা বলেন, সোমবার সকাল থেকে নওয়াপাড়া নৌবন্দর এলাকায় সকল প্রকার লোড-আনলোডের কাজ বন্ধ রাখা হয়েছে। অবিলম্বে হামলাকারী মাদক ব্যবসায়ীদের আটক করতে হবে। অন্যথায় নওয়াপাড়া নৌবন্দর এলাকায় অনিদিষ্টকালের জন্যে লোড-আনলোডের কাজ বন্ধ রাখা হবে। এ ঘটনায় সোমবার দুপুরে হামলাকারী মনা পাটোয়ারীসহ অজ্ঞাত দুইজনের বিরুদ্ধে অভয়নগর থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

Lab Scan