দ্বিতীয়বার তামিম ব্যাটিংয়ে আসায় অনুপ্রাণিত হন মুশফিক

সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে সব জায়গায় এখন শুধুই তামিম বন্দনা। ইনিংসের শুরুতেই কবজিতে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন তিনি। হাসপাতাল থেকে ব্যান্ডেজ করে ফিরতে হয় তাকে। পুরো এশিয়া কাপের আসর থেকে ছিটকে যাওয়া তার নিশ্চিত হয়ে পড়ে। তারপরও দলের প্রয়োজনে শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে ব্যান্ডেজ হাতে মাঠে নেমে পড়েন তামিম। এ ম্যাচে ১৪৪ রানের ইনিংস খেলা মুশফিকুর রহীম বলেছেন, তামিমকে ব্যাটিংয়ে আসতে দেখেই অনুপ্রাণিত হন তিনি।
তামিম দ্বিতীয়বার ব্যাটিংয়ে নামার পর মুশফিকের সঙ্গে তার জুটি হয় ৩২ রানের। এক হাতে একটি বলই মোকাবেলা করেছেন তামিম। বাকি সময় সঙ্গ দিয়ে গেছেন মুশফিককে। তাতে শেষ পর্যন্ত বাংলাদেশের স্কোর পৌঁছায় ২৬১ রান। শ্রীলঙ্কা গুটিয়ে যায় ১২৪ রানেই। বাংলাদেশ পায় ১৩৭ রানের জয়।
ম্যাচ শেষে পুরস্কার বিতরণী মঞ্চে তামিমকে নিয়ে কথা বলেন মুশফিক। এ সময় এই উইকেট রক্ষক ব্যাটসম্যান বলেন, ‘তামিমকে ব্যাটিংয়ে আসতে দেখে খুব অবাক হয়েছিলাম। যখন ও ব্যাট হাতে উইকেটে এলো, এটা আমাকে অনেক অনেক অনুপ্রাণিত করে। আমাকে ওর (তামিম) জন্য, দেশের জন্য কিছু করার জন্য অনেক উ্জ্জীবিত করে। আমি আমার সেরা চেষ্টা করেছিলাম। রানিং বিটুইন দ্য উইকেটের সঙ্গে একই সঙ্গে হিট করা অনেক কঠিন ছিল।’

ভাগ