দর্শনায় ভারতগামী যাত্রীর মলদ্বার থেকে উদ্ধার ৬টি সোনার বার

0

রিফাত রহমান,চুয়াডাঙ্গা॥ চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্টে ভারতগামী যাত্রীর মলদ্বারের ভেতর থেকে ৭০০ গ্রাম ওজনের ৬টি সোনার বার উদ্ধার করেছে বিজিবি।
বুধবার সন্ধ্যায় চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান ইমেইলে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।
আটক ব্যক্তি হলেন, শরিয়তপুর জেলার জাজিরা উপজেলার মেহের আলী মাতবর কান্দি গ্রামের গোলাম মওলা মাতবরের ছেলে সোহাগ (২৩)। পাসপোর্ট নম্বর ই০০৫২৫০৩২ ।
চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান আরো জানান, সীমান্তের প্রধান খুঁটি ৭৬ হতে ১৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে অবস্থিত আইসিপি (ইন্টারন্যাশনাল চেকপোস্ট)। সেখানে এদিন বেলা আড়াইটার দিকে আইসিপি বিজিবি কমান্ডার নায়েব সুবেদার আব্দুল জলিলসহ একদল বিজিব সদস্য ভারতগামী যাত্রী সোহাগের ব্যাগ তল্লাশি করেন। এ সময় সোহাগের অসংলগ্ন কথার কারণে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি স্বীকার করেন তার মলদ্বারে অবৈধ সোনার বার লুকানো আছে। তারপর তাকে দর্শনার একটি ক্লিনিকে এক্স-রে করানো হলে তার মলদ্বারে ওই সোনান অস্তিত্ব মেলে। তার কাছে থাকা ৭০০ গ্রাম ওজনের ৬টি সোনার বারের সঙ্গে ১টি ১৪ প্রো ম্যাক্স মডেলের আই ফোন, ৮২৪ ভারতীয় রুপি ও বাংলাদেশি ৪ হাজার ৮০০ টাকা জব্দ করা হয়।
নায়েব সুবেদার আব্দুল জলিল আটক সোহাগের বিরুদ্ধে দর্শনা থানায় মামলা করেছেন। জব্দ করা অবৈধ সোনার বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারিতে জমা করা হয়েছে।

 

Lab Scan