দক্ষিণ-পশ্চিমাঞ্চল জুড়ে বিএনপির গণসংযোগ ও প্রচারপত্র বিলি

0

স্টাফ রিপোর্টার ॥ ‘ডামি ভোট বর্জন ও অসহযোগ আন্দোলন’র তিন দিনের কর্মসূচির শেষ দিনেও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলা ও উপজেলাগুলোতে প্রচারপত্র বিলি ও গণসংযোগ করেছেন বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতা-কর্মীরা।
যশোরে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিতের নেতৃত্বে দলীয় নেতা-কর্মীরা গণসংযোগ ও প্রচারপত্র বিতরণ করেছেন। বিএনপির ডাকে ‘ডামি ভোট বর্জন ও অহসযোগ আন্দোলন’র কর্মসূচির শেষ দিন বৃহস্পতিবার সন্ধ্যায় যশোর শহরের আর এন রোডসহ বিভিন্ন এলাকায় পথচারী ও ব্যবসায়ীদের সাথে গণসংযোগ ও প্রচারণপত্র বিতরণ করেন নেতৃবৃন্দ।
এছাড়া যশোর নগর বিএনপি শহরের বিভিন্ন স্থানে প্রচারপত্র বিতরণ করে। যশোর জেলা স্বেচ্ছাসেবক দল শহরের বেজপাড়া এলাকায় গণসংযোগ ও প্রচারপত্র বিতরণ করে। যশোর নগর যুবদল ও যশোর সরকারী সিটি কলেজ ছাত্রদল শহরের বিভিন্ন সড়কে ও ব্যসা প্রতিষ্ঠানে গণসংযোগ ও প্রচারপত্র বিতরণ করে। যশোর সদর উপজেলার চাঁচডা ইউনিয়ন, রামনগর , ফতেপুর, কাশিমপুর ইউনিয়ন বিএনপি অঙ্গ-সহযোগী সংগঠন ইউনিয়নের বিভিন্ন বাজারে গণসংযোগ ও প্রচারপত্র বিতরণ করে।
খুলনা জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক আবু হোসেন বাবুর নেতৃত্বে ডুমুরিয়া উপজেলার শৈলমারি এবং বটিয়াঘাটা উপজেলায় কৈয়া বাজারে দলীয় নেতা-কর্মীরা গণসংযোগ ও প্রচারপত্র বিতরণ করেন। সোনাডাঙ্গা থানা শ্রমিকদল ও খানজাহান আলী থানা মহিলা দল পৃথকভাবে খুলনা মহানগরীর বিভিন্ন সড়কে গণসংযোগ ও প্রচারপত্র বিতরণ করেন।
স্টাফ রিপোর্টার,মনিরামপুর(যশোর) জানান, বৃহস্পতিবার যশোরের মনিরামপুরের বিভিন্ন এলাকায় বিএনপির উদ্যোগে লিফলেট বিতরণসহ গণসংযোগ করা হয়। থানা বিএনপির আহ্বায়ক সাবেক পৌরমেয়র শহীদ ইকবাল হোসেনের নেতৃত্বে নেতাকর্মীরা কাশিমনগর, হরিদাসকাটি, শ্যামকুড়, দুর্বাডাঙ্গাসহ বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ করা হয়।এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌর বিএনপির সভাপতি খায়রুল ইসলাম, সন্তোষ স্বর, খান শফিয়ার রহমান, ফারুক হোসেন, ফিরোজ হোসেন, হরিদাসকাটি ইউনিয়ন বিএনপির আহ্বায়ক হযরত আলী, প্রভাষক নিছার উদ্দিন, নবিরুজ্জামান আজাদ, সিরাজুল ইসলাম, ঢাকুরিয়ার যুগ্ম আহ্বায়ক মতিয়ার রহমান, মিজানুর রহমান,সেলিম হোসেন, পৌর যুবদলের আহ্বায়ক আব্বাস উদ্দিন, আইয়ুব আলী, ফরহাদ হোসেন, মিজানুর রহমান, মাসুদ পারভেজ রুবেল, ছাত্রদল নেতা কামরুজ্জামান, রাকিবুজ্জামান প্রমুখ।
শার্শা (যশোর) সংবাদদাতা জানান, বৃহস্পতিবার বিকেলে উপজেলার গাতিপাড়া বাজার ও গাতিপাড়া মোড়সহ বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ করা হয়েছে। এ সময় শার্শা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবুল হাসান জহির, আহ্বায়ক কমিটির সদস্য মনিরুল ইসলাম মনি, আব্দুর রউফ মন্টু, আব্দুল অহেদ,আব্দুল কাদের খান, সরোয়ার হোসেন, সফিকুল ইসলাম, দারদিস ইসলাম, ফজলুর রহমান, আব্দুল খালেক, ইয়ার আহম্মেদ, জাহাঙ্গির হোসেন, ওলিয়ার রহমান, জুলফিকার আলী জুলু, সুন্নোত হোসেন, হামজের আলী, শার্শা উপজেলা স্বেচ্ছাসেবকদলের মকলেছুর রহমান, নাভারণ ডিগ্রি কলেজ ছাত্রদলের আহ্বায়ক সাজেদুর রহমান সাজু শার্শা ছাত্রদলের সদস্য সচিব সবুজ হোসেন, সহ বিএনপি, ও তার অঙ্গ সংগঠনের নেতা কর্মিরা লিফলেট বিতরণে অংশ নেন।
ঝিকরগাছা (যশোর) সংবাদদাতা জানান, উপজেলা বিএনপির আহ্বায়ক মোর্তজা এলাহী টিপুর নেতৃত্বে উপজেলার গদখালী, শিমুলিয়া, গঙ্গানন্দপুর ও নাভারণ ইউনিয়নের বিভিন্ন বাজারে লিফলেট বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দিনভর এসব ইউনিয়নে লিফলেট বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এনামুল হক, উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য আব্দুস সালাম পলাশ, নাভারণ ইউনিয়ন বিএনপির আহ্বায়ক ও সাবেক ইউপি চেয়ারম্যান খাইরুজ্জামান মিনু, যুগ্ম-আহ্বায়ক আমির হোসেন, তবিবর রহমান, ডা. আলমগীর হোসেন, ইসমাইল হোসেন, গদখালী ইউনিয়ন বিএনপি নেতা নুর মোহাম্মদ, তরিকুল ইসলাম, আলমগীর হোসেন, শিমুলিয়া ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আলতাফ হোসেন, গঙ্গানন্দপুর ইউনিয়ন বিএনপি নেতা আব্দুর রহিম, স্বেচ্ছাসেবকদল নেতা তরিকুল ইসলাম, যুবদল নেতা সোহেল রানা, সৌখিন আলমসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ জানান, সকালে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকদলের সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজের নেতৃত্বে উপজেলার চাপরাইল বাজার, রায়গ্রাম, আমতলা বাজারসহ বিভিন্ন গ্রামে লিফলেট বিতরণ করা হয়। লিফলেট বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম সাইদুল, ইলিয়াস রহমান মিঠু, আনোয়ার হোসেন, সুজাউদ্দিন মাহমুদ পিয়াল, সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোস্তফা কামাল টিটো, মনজুরুল হক খোকা, মোহাম্মদ আলী, জাহিদুল ইসলাম, ফিরোজ কবির, তাঁতি দলের আহ্বায়ক আজিজুল ইসলাম বাটুল, তোফাজ্জল হোসেন তপন, সোহেল রানা, মোকসুদুল মমিন, শ্রমিকদল নেতা আব্বাস আলী, জুয়েল রানা ও তরিকুল ইসলামসহ অন্যান্যরা। গণসংযোগকালে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকদলের নেতা সাইফুল ইসলাম ফিরোজ বলেন, এই অবৈধ সরকারের পাতানো নির্বাচনে বিএনপিসহ দেশের সাধারণ জনগণ ভোট দিতে যাবে না। এই ডামি নির্বাচন বয়কট করে গণতন্ত্র ফিরিয়ে এনে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায় করে ঘরে ফিরবো। এই অবৈধ একতরফা নির্বাচন দেশের মানুষ মানে না। সাধারণ মানুষ এই একতরফা নির্বাচন থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।
রামপাল (বাগেরহাট) সংবাদদাতা জানান, বাগেরহাট জেলার রামপাল উপজেলার বিভিন্ন স্থানে ব্যাপক গণসংযোগ এবং লিফলেট বিতরণ করা হয়েছে। বাগেরহাট জেলা বিএনপির যুগ্ম আহবায়ক লায়ন ড. শেখ ফরিদুল ইসলামসহ নেতৃবৃন্দ এ লিফলেট বিতরণ করেন।
গণসংযোগ ও লিফলেট বিতরণের সময় উপস্থিত ছিলেন মোংলা উপজেলা বিএনপির সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শেখ রুস্তম আলী, বিএনপি নেতা ও সাবেক মোংলা উপজেলা যুবদলের সভাপতি আবু হোসেন পনি, বিএনপি নেতা পঙ্কজ বিশ্বাস, শাকির হোসেন, রামপাল উপজেলা বিএনপির সদস্য সচিব কাজী জাহিদুল ইসলাম প্রমুখ।
এছাড়া জাতীয় নির্বাহী কমিটির সদস্য কাজী আলাউদ্দীন সাতক্ষীরার কালীগঞ্জ কুশুলিয়া -মৌতলায় এলাকায় দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে গণসংযোগ ও প্রচারপত্র বিতরণ করেন। সাতক্ষীরা জেলা যুবদলের সভাপতি আবু জাহিদ ডাবলু ও সাধারণ সম্পাদক হাফিজুর রহমানের মুকুল, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সোহেল আহমেদ মানিক ও জেলা ছাত্রদলের সভাপতি শেখ শরিফুজ্জামান সজিবের নেতৃত্বে দলীয় নেতা-কর্মীরা জেলা সদরের বিভিন্ন স্থানে গণসংযোগ ও প্রচারপত্র বিতরণ করেন।
কুষ্টিয়ার জেলা যুবদল,কৃষক,স্বেচ্ছাসেবক দল জেলা সদরের বিভিন্ন স্থানে পৃথক ভাবে প্রচারপত্র বিতরণ করে। এছাড়া কুষ্টিয়া সদর উপজেলা বিএনপি উপজেলা,ভেড়ামারা উপজেলা বিএনপি জুনিয়াদহ পানের হাটে ,কুষ্টিয়া সদর উপজেলা যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল পৃথকভাবে প্রচারপত্র বিতরণ করে। মেহেরপুরে গাংনী উপজেলার রায়পুর ইউনিয়ন বিএনপির নেতৃবৃন্দ ইউনিয়নের বিভিন্ন স্থানে প্রচারপত্র বিতরণ করে।

Lab Scan