দক্ষিণ-পশ্চিমাঞ্চলে শান্তিপূর্ণ অবরোধ পালিত

0

স্টাফ রিপোর্টার ॥ বৈরী আবহাওয়া উপেক্ষা করে যশোরসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলে অবরোধ পালিত হয়েছে। বিএনপির ডাকে ৪৮ ঘন্টার অবরোধের শেষ দিন  বৃহস্পতিবার সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করে নেতৃবৃন্দ সড়ক-মহাসড়কে অবস্থান নেন। দিনভর বৃষ্টির মধ্যেও তারা সেখানে শান্তিপূর্ণভাবে অবস্থান নিয়ে মিছিল- স্লোগানের মাধ্যমে রাজপথকে প্রকম্পিত করেন।
বর্তমান সরকারের পদত্যাগ,একতরফা প্রহসনের নির্বাচনের তফসিল বাতিল ও দেশব্যাপী আইনৃঙ্খলা বাহিনীর সীমাহীন নির্যাতন- নিপীড়নের প্রতিবাদে সড়ক,নৌ ও রেলপথে বিএনপির ৪৮ ঘন্টার অবরোধের  বৃহস্পতিবার ছিল শেষ দিন।
এদিন প্রতিকূল আবহাওয়াকে উপেক্ষার করে অবরোধের সমর্থনে সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক তারিকুল হাসানের নেতৃত্বে দলীয় নেতাকর্মীরা জেলা সদরের বিভিন্ন সড়কে মিছিল করেন। মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন তিনি।

যশোর জেলা ছাত্রদল যশোর-খুলনা মহাসড়কসহ শহরের বিভিন্ন সড়কে মিছিল করে। যশোর নগর বিএনপির (১,২ও ৩) নং ওয়ার্ড শাখা শহরের বিভিন্ন সড়কে মিছিল করে। কুষ্টিয়া-রাজশাহী মহাসড়কে লালনশাহ সেতু এলাকায় ভেড়ামারা উপজেলা বিএনপি এবং সকল অঙ্গ ও সহযোগী সংগঠন সড়কে দিনভর অবস্থান নিয়ে মিছিল করে।
এদিকে বুধবার রাতেও বৃষ্টি উপেক্ষা করে যশোর-বেনাপোল সড়কে অবরোধের সমর্থনে শার্শা উপজেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন মিছিল করে। ঝিনাইদহ জেলা বিএনপি ও অঙ্গ সংগঠন অরোধের সর্মথনে জেলা সদরের বিভিন্ন সড়কে মিছিল করে।
কুষ্টিয়া জেলা যুবদল জেলা সদরের বিভিন্ন সড়কে, কুষ্টিয়া – মেহেরপুর মহাসড়কের পল্লী বিদ্যুৎ এলাকায় জেলা কৃষকদল, ভেড়ামারা উপজেলার গোলাপনগর বাহাদুরপুর এলাকায় উপজেলা স্বেচ্ছাসেবক দল, কুষ্টিয়া-রাজশাহী মহাসড়কের ত্রিমোহিনী বাইপাস এলাকায় কুষ্টিয়া পৌর ছাত্রদল অবরোধের সমর্থনে মশাল মিছিল করে।
মাগুরা- যশোর মহাসড়কে মাগুরা পৌর কৃষকদল, সাতক্ষীরা জেলা সদরে স্বেচ্ছাসেবক দল, মেহেরপুর গাংনী উপজেলা ছাত্রদল উপজেলা সদরের বিভিন্ন সড়কে মশাল মিছিল করে। এছাড়া নড়াইল জেলা যুবদল ও ছাত্রদল পৃথকভাবে উপজেলা সদরের বিভিন্ন সড়কে অবরোধের সমর্থনে মশাল মিছিল করে।

 

Lab Scan