থাইরয়েডের উপসর্গ জানান দেবে অ্যাপল ওয়াচ!

    0

    লোকসমাজ ডেস্ক॥ দিন দিন স্মার্টওয়াচ হচ্ছে আরও উন্নত। শুধু সময় দেখার জন্য ঘড়ির ব্যবহারের দিন ফুরিয়েছে অনেক আগেই। এখন ফ্যাশনের অংশ ঘড়ি। তবে স্মার্টওয়াচ এদিক থেকে আরও এগিয়ে। হার্ট রেটিং থেকে শুরু করে নারী স্বাস্থ্যের খেয়াল রাখা নানা ফিচার যুক্ত হচ্ছে গ্যাজেটটিতে।এবার সামনে এলো অ্যাপল স্মার্টওয়াচের নতুন সুবিধা। যেটি চিকিৎসা করে ধরা পড়ার অনেক আগেই থাইরয়েডের লক্ষণ জানান দেবে ব্যবহারকারীকে। অ্যাপল ওয়াচের বিভিন্ন প্রযুক্তি সম্পর্কে জানা যাচ্ছে অনেকদিন ধরেই। এর সুফল ভোগ করেছেন অনেক ব্যবহারকারীই।
    সম্প্রতি অস্ট্রেলিয়ার এক নার্সিংয়ের শিক্ষার্থী টিকটকে ভিডিও শেয়ার করে ব্যবহারকারীদের উৎসাহ দিয়েছেন। ব্যবহারকারীরা যেন অ্যাপল ওয়াচের হার্ট রেট নোটিফিকেশন চালু করেন। অ্যাপলের হার্ট রেট নোটিফিকেশন অসংখ্য মানুষকে তাদের হৃদযন্ত্র সংক্রান্ত সমস্যা একেবারে হাতেনাতে ধরিয়ে দিয়েছে।
    অ্যাপল স্মার্টওয়াচ ব্যবহার করলেও অনেকেই এসব ফিচারের নোটিফিকেশন এনাবেল করেন না। ফলে সুফলও ভোগ করতে পারেন না। শুধু সমস্যা ধরিয়ে দিয়েই কাজ শেষ করবে না ওয়াচটি। বরং পরবর্তীতে ওই ব্যবহারকারীর চিকিৎসকের পরামর্শ নেওয়া উচিত কি না, সে ব্যাপারেও সাহায্য করবে অ্যাপল ওয়াচের এই সেনসর।
    ওই শিক্ষার্থী আরও বলেন, লো ও হাই হার্ট রেটের পাশাপাশি কার্ডিও ফিটনেস লেভেল পরিমাপের জন্য অ্যাপেল ওয়াচের নির্দিষ্ট সেনসর বা ফিচার এনাবেল করে রাখুন। তাহলে শরীরে থাইরয়েডের সমস্যা দেখা দিলেই তা জানতে পারবেন। এমনকি পরীক্ষা-নিরীক্ষা করে ধরা পড়ার অনেক আগেই সেটি জানান দেবে অ্যাপল ওয়াচ।
    সূত্র: ইন্ডিয়া টুডে

    Lab Scan