তালায় ভেজাল দুধ ও জেলি উদ্ধার করে ৫ লাখ টাকা জরিমানা, আটক ২

0

তালা (সাতক্ষীরা) সংবাদদাতা ॥ সাতক্ষীরার তালায় ভ্রাম্যমাণ আদালত ১ হাজার লিটার ভেজাল দুধ ও ৪৫০ কেজি ভেজাল জেলি উদ্ধার করেছে। এ ঘটনায় জড়িত দুইজনকে ৫ লাখ টাকা জরিমানা ও কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে।
মঙ্গলবার বিকেলে ও সোমবার রাত সাড়ে ১১টার সময় আলাদা ভ্রাম্যমাণ আদালতে এ দণ্ডাদেশ দেয়া হয়। দণ্ডিতরা হলেন উপজেলার জেয়ালা গ্রামের মৃত কালিপদ ঘোষের ছেলে প্রশান্ত ঘোষ (৬০) এবং মহান্দী গ্রামের মৃত চিত্তরঞ্জন ঘোষের ছেলে গৌর শংকর ঘোষ (৫৫)।
তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বপ্রাপ্ত নিরাপদ খাদ্য পরিদর্শক ও স্যানিটারি ইন্সপেক্টর শরীফ মো.আব্দুল মতিন জানান, মঙ্গলবার দুপুরে জেয়ালা ঘোষপাড়ার নিজ বাড়ি থেকে ১ হাজার লিটার ভেজাল দুধ ও ৩৫০ কেজি ভেজাল জেলিসহ প্রশান্ত ঘোষকে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর আটক করে । পরে আটক ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। ভ্রাম্যমাণ আদালতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুহুল কুদ্দুস আটককৃত ব্যক্তিকে ৫ লাখ টাকা জরিমানা ও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন অনাদয়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।
অন্যদিকে গত সোমবার রাতে খলিলনগর ইউনিয়নের হাজরাকাটি বাজার এলাকায় অভিযান পরিচালনা করে একটি বাইসাইকেলের দুধ পরিবহনের ক্যানে থাকা ভেজাল দুধ তৈরি করার জন্যে ১০০ কেজি জেলি উদ্ধার করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় দুধ ব্যবসায়ী গৌরি শংকর ঘোষকে আটক করা হয়। পরে ১০০ কেজি জেলিসহ আটক ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। রাতে ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত কুমার বিশ্বাস আটককৃত ব্যক্তিকে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। এর আগেও একই অপরাধে গত ১ আগস্ট তারিখে ভ্রাম্যমাণ আদালতে গৌর শংকর ঘোষকে ১০ হাজার টাকা জরিমানা ও ৭০০ কেজি ভেজাল জেলি বাজেয়াপ্ত করা হয়।
তালা উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার বিশ্বাস জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ওই দুইজনকে জরিমানা ও দণ দেওয়া হয়।

 

Lab Scan