তারকাদের মতো সুন্দরী হতে চান?

পর্দায় তারকাদের সুন্দর মুখশ্রী দেখে তাদের প্রতি আকৃষ্ট হওয়া স্বাভাবিক। সেসব তারকা যে শুধু সিনেমায়ই সুন্দর, এমন নয়। বরং বাস্তবেও তারা কঠোর নিয়মানুবর্তিতার মাধ্যমে ধরে রাখেন ত্বকের সৌন্দর্য। তাই তাদের সৌন্দর্য দেখে আফসোস না করে আপনিও চেষ্টা করে দেখতে পারেন।Taroka-1

প্রথমেই আপনাকে জীবনযাপন পদ্ধতির মধ্যে নিয়মানুবর্তিতা আনতে হবে। ঠিক সময়ে খাওয়া, ঘুমাতে যাওয়া, ব্যায়ামের অভ্যাস যাদের থাকে, তাদের এসব নিয়ে বিশেষ চিন্তা করতে হয় না।

Taroka-2ফল, সবজি বেশি করে খেলে আপনার পেট পরিষ্কার থাকবে, শরীর পাবে প্রয়োজনীয় পুষ্টিগুণ। সেইসঙ্গে খেয়াল রাখুন পানি খাওয়ার পরিমাণের উপরেও। যথেষ্ট পানি খাওয়া দরকার প্রত্যেকেরই। তাতে বাড়তি টক্সিন বেরিয়ে যায় শরীর থেকে। ঘুমাতে যাওয়ার আগে মেকআপ পরিষ্কার করুন। খুব ভালো মানের ময়েশ্চরাইজার আর সানস্ক্রিন লোশনও ব্যবহার করতে ভুলবেন না যেন।Taroka-3বাইরের কেমিক্যালযুক্ত প্রসাধনীর চেয়ে বরং আস্থা রাখুন ঘরোয়া উপাদানে। দুধের সর, ময়দা, চালের গুঁড়া, শসা, মধু, টমেটো, অ্যালোভেরা জেল, নারিকেল বা আমন্ড তেল, কাঁচা হলুদের মতো উপকরণ আপনার ত্বকের স্বাস্থ্য ভালো রাখতে সত্যি কার্যকর। র‍্যাশ হলে ব্যবহার করুন চন্দনের প্রলেপ। এটা জেনে রাখবেন যে মাথায় খুশকি থাকলে ত্বকের স্বাস্থ্য খুব একটা ভালো থাকে না। তাই স্ক্যাল্প পরিষ্কার রাখাটা একান্ত প্রয়োজনীয়।Taroka-5একটা কিছু হলেই ওষুধ খাওয়ার অভ্যস থাকতে তা ছাড়তে হবে। মাথা যন্ত্রণা বা পিরিয়ডের সময় পেটে ব্যথা হলে ডাক্তার দেখান, সমস্যা নির্মূল করার চেষ্টা করুন। হুট করে ব্যথার ওষুধ খেয়ে নেবেন না। অপ্রয়োজনীয় ওষুধ খাওয়ার সাইড প্রভাবে ত্বকের স্বাস্থ্য খারাপ হতে শুরু করবে।

ভাগ