“তরিকুল ইসলাম শুধু বিএনপির নয় যশোরবাসীর অভিভাবক ছিলেন”

স্টাফ রিপোর্টার ॥ সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সপ্তাহব্যাপী কর্মসূচীর দ্বিতীয় দিনে কবর জিয়ারত, কোরআন খানি, স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার এই সকল কর্মসূচি পালিত হয়। জেলা শ্রমিক দল, কৃষক দল এবং ওলামা দলের যৌথ আয়োজনে বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত স্মরণসভায় বক্তারা বলেন, তরিকুল ইসলাম একটি প্রতিষ্ঠান। তিনি শুধু বিএনপির না গোটা যশোরবাসীর অভিভাবক ছিলেন। তার মৃত্যুতে যশোরবাসীর মধ্যে যে অভিভাবক শূন্যতা সৃষ্টি হয়েছে তা কোন দিন পূরণ হবে না। তিনি ব্যক্তি ও পারিবারিক জীবন কখনোই বড় করে দেখেননি। জনগণকে বড় করে দেখতেন। ডানে-বায়ে সবখানে দেখতে পাই তার উন্নয়নের ছোঁয়া।
স্মরণসভায় বক্তব্য রাখেন- বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাড. কাজী মনিরুল হুদা, জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, আহ্বায়ক কমিটির সদস্য আব্দুস সালাম আজাদ, সদর উপজেলা বিএনপির সভাপতি নূর-উন-নবী, নগর বিএনপির যুগ্ম সম্পাদক ইবাদত খান।
স্মরণসভায় জেলা শ্রমিক দলের সভাপতি এসএম মিজানুর রহমানের সভাপতিত্বে ও জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ মকবুল হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন- জেলা তাঁতীদলের আহ্বায়ক সিরাজুল ইসলাম, সিনিয়র যুগ্ম আহ্বায়ক মাসুদুর রহমান, জেলা কৃষক দলের সভাপতি আলহাজ্ব হাসান সালেহ, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন, সাংগঠনিক সম্পাদক সরোয়ার আলম, প্রচার সম্পাদক ফিরোজ আলম, জেলা কৃষকদলের সাংগঠনিক সম্পাদক শাহজাহান আলী, সহ-সভাপতি শিকদার সালাউদ্দিন, জেলা ওলামা দলের সভাপতি মো. তৈয়ব, সাধারণ সম্পাদক মাওলানা মোশাররফ হোসেন, মনিরামপুর উপজেলা কৃষক দলের সভাপতি অ্যাড. মুজিবুর রহমান, চৌগাছা উপজেলা সভাপতি শফিকুল ইসলাম, অভয়নগর উপজেলা সভাপতি প্রভাষক নুরুজ্জামান, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, ঝিকরগাছা উপজেলা সাধারণ সম্পাদক মিজানুর রহমান কালু, নওয়াপাড়া পৌরসভা হাবিবুর রহমান বেগ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক আনসারুল হক রানা, সাবেক জেলা যুবদল নেতা নুর ইসলাম বুল্লা, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি রবিউল ইসলাম, জেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক ইসমাইল হোসেন টেনিয়া, সিনিয়র যুগ্ম আহ্বায়ক হাসানুজ্জামান বাবলু, জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগর প্রমুখ। পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এর আগে দুপুর ১২টায় এই তিন সংগঠনের উদ্যোগে দলীয় কার্যালয়ে কোরআনখানি শেষে তার কবর জিয়ারত করা হয়।
এদিকে, সকালে ৪ নং ওয়ার্ড বিএনপির সভাপতি আলী হোসেন মদন ও সাধারণ সম্পাদক তসলিমুল বারি, ওয়ার্ড বিএনপিসহ এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের নিয়ে কবর জিয়ারত করেন। বাদআসর সিটি কলেজ ছাত্রদলের আয়োজনে সিটি কলেজ মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন- সিটি কলেজ ছাত্রদল নেতা মিজানুর রহমান, হাবিবুর রহমান, নেওয়াজ শরিফ, শাওন ইসলাম, সোহানুর রহমান প্রমুখ।

ভাগ