তরিকুল ইসলামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে কর্মসূচি

0

 

স্টাফ রিপোর্টার ॥ আজ ৪ নভেম্বর বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সাবেক সদস্য ও মন্ত্রী তরিকুল ইসলামের চতুর্থ মৃত্যুবার্ষিকী। বর্ষীয়ান এই রাজনীতিকের মৃত্যুবার্ষিকী যথাযথ মর্যাদায় পালন উপলক্ষে যশোর জেলা বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠন ৩ দিনব্যাপী বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে।
গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ, কবর জিয়ারত, কোরআনখানি, দোয়া মাহফিল, স্মরণ সভা, পোশাক বিতরণ, রক্তদান ও খাবার বিতরণ। আজ শুক্রবার সকালে জেলা বিএনপির আয়োজনে দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলনের মধ্য দিয়ে প্রথম দিনের কর্মসূচি শুরু হবে। এসময় দলীয় নেতাকর্মীরা কালো ব্যাচ ধারণ করবেন। সকাল ৮ টায় দলীয় কার্যালয়ে কোরআন খানি অনুষ্ঠিত হবে। এরপর জেলা বিএনপির আয়োজনে কারবালা কবর স্থানে গিয়ে বর্ষীয়ান এই রাজনীতিকের কবর জিয়ারত করবেন নেতৃবৃন্দ। বেলা ১১ টায় দলীয় কার্যালয়ে জাতীয়বাদী ওলামা দলের আয়োজনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। একই স্থানে জেলা মহিলাদলের আয়োজনে কোরআন শিক্ষার্থীদের মাঝে লেপ, তোষক, বালিশসহ শীত বস্ত্র ও দরিদ্রদের মাঝে খাবার বিতরণ করা হবে। জেলা ছাত্রদলের আয়োজনে রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হবে। জেলা মৎস্যজীবী দলের আয়োজনে কোরআন শিক্ষার্থীদের মাঝে পোশাক বিতরণ করা হবে। জেলা কৃষক দলের আয়োজনে বিরামপুর হাফেজিয়া মাদ্রাসায় কোরআন খানি দোয়া মাহফিলসহ শিক্ষার্থীদের মাঝে খাবার পরিবেশন করা হবে। নগর যুবদলের আয়োজনে প্রতিটি ওযার্ডে দোয়া মাহফিল ও দরিদ্রদের মাঝে খাবার বিতরণ করা হবে। দিন ব্যাপী বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের আয়োজনে সদর উপজেলা বিভিন্ন ওয়ার্ডে দোয়া মাহফিল এবং দরিদ্রদের মাঝে খাবার বিতরণ করা হবে।
আগামীকাল শনিবার বাদ যোহর জেলা যুবদলের আয়োজনে কারবাল মসজিদে দোয়া মাহফিল শেষে মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে খাবার পরিবেশন করা হবে। পরদিন(৬নভেম্বর) রোববার জেলা বিএনপির আয়োজনে বেলা ২ টায় বিডি হল মিলনায়তনে স্মরণ সভা অনুষ্ঠিত হবে। ৮নভেম্বর মঙ্গলবার সদর উপজেলা বিএনপির আয়োজনে এতিমদের মাঝে খাবার বিতরণ করা হবে।

Lab Scan