ঢাকার দুই মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির

ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় ব্যর্থ হওয়ায় ঢাকার দুই মেয়রের পদত্যাগ দাবি করেছে বিএনপি। সোমবার রাতে দলটির স্থায়ী কমিটির সভায় শেষে এ দাবি জানানো হয়। সভা শেষে সাংবাদিকদের বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৈঠকের সিদ্ধান্ত সাংবাদিকদের অবহিত করেন।
তিনি বলেন, আমরা রংপুর-৩ আসনের উপনির্বাচনের অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। আর প্রার্থী নির্বাচন করবেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি বলেন, দেশে আজ মহামারি চলছে। একদিকে বন্যা, আরেকদিকে ডেঙ্গু কেড়ে নিচ্ছে মানুষের প্রাণ। কিন্তু সরকার এটার নিয়ন্ত্রণ করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তাই আমরা ঢাকা দুই সিটি করপোরেশনের মেয়র এবং স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবি করছি।
তিনি আরো বলেন, এবারের বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে কৃষকরা। বন্যা পরবর্তী সময়ে কৃষকদের পূনর্বাসন প্রক্রিয়া এবং তাদের কৃষিঋণ মওকুফের দাবি জানাচ্ছি। আমাদের দলের পক্ষ থেকে সারাদেশেরর বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ করা হচ্ছে। আমরা বন্যা পরবর্তী সময়েও এ কার্যক্রম চালিয়ে যাব। আর অচিরেই সারাদেশে ডেঙ্গু সচেতনায় বিএপির পক্ষ থেকে লিফলেট বিতরণ করা হবে বলে জানান মির্জা ফখরুল।
সভায় আরো উপস্থিত ছিলেন, খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, সেলিমা রহমান।

ভাগ