ডামি ভোট বর্জন করায়, গণতন্ত্রকামী জনতাকে অনিন্দ্য ইসলাম অমিতের অভিনন্দন

0

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিত দেশনায়ক তারেক রহমানের আহ্বানে সাড়া দিয়ে ডামি নির্বাচন বর্জন করায়, খুলনা বিভাগের গণতন্ত্রকামী জনতাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। রোববার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এই অভিনন্দন জানান।
এর আগে বিএনপির ডাকে ডামি নির্বাচন বাতিল ও অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে ৪৮ ঘন্টার হরতালের শেষ দিনে যশোর শহরে অনিন্দ্য ইসলাম অমিতের উপস্থিতিতে দলীয় নেতা-কর্মীরা মিছিল করেন।
অভিনন্দন বার্তায় তিনি আরও বলেন, গত ১৫ বছর ধরে রাজপথে আমাদের এই অবিচল সংগ্রাম, একান্তই এদেশের সব শ্রেণিপেশার মানুষের ভোটাধিকার, মানবাধিকার, আইনের শাসন, বাক-স্বাধীনতা তথা গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনার জন্যই পরিচালিত হচ্ছে। এ পথ চলায় আমরা আমাদের অনেক সহকর্মীকে হারিয়েছি। মিথ্যা মামলায় কারাগারে নিক্ষেপ করা হয়েছে,প্রহসনের বিচারে দণ্ড দেওয়া হয়েছে, জাতীয়তাবাদের কর্মীরা শারীরিক নির্যাতন সহ্য করেছেন কিন্তু লক্ষ্য থেকে বিন্দুমাত্র বিচ্যুত হননি। দেশবাসী আমাদের এ লড়াইয়ে সংগ্রামে তাঁদের অকুন্ঠ সমর্থন দিয়েছেন। স্বৈরাচারী একনায়ক সরকার তার ক্ষমতাকে চিরস্থায়ী করবার প্রয়াসে যে প্রহসনের নির্বাচনের আয়োজন করেছিল আমরা দেশবাসীকে তা প্রত্যাখ্যানের আহ্বান জানিয়েছিলাম। খুলনা বিভাগের সর্বস্তরের জনগণ তথাকথিত এ নির্বাচনকে সর্বাত্মক বর্জনের মাধ্যমে সরকারের অশুভ তৎপরতা রুখে দিয়েছে। দেশবাসীর প্রতি তাই আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা দেশবাসীকে আশ্বস্ত করছি, বাংলাদেশের হারানো গণতন্ত্র পুনরুদ্ধার করবোই। শহীদ জিয়ার উত্তরসূরীরা গণতন্ত্র, মানবাধিকার ও আইনের শাসন পুনঃপ্রতিষ্ঠা না করে ঘরে ফিরবে না। বিজয় আমাদের হবেই ইনশা আল্লাহ।
এর আগে অনিন্দ্য ইসলাম অমিতের উপস্থিতিতে মিছিলে অংশ নেন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক আনসারুল হক রানা, জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি রবিউল ইসলাম, নগর বিএনপির সাংগঠনিক সম্পাদক ফারুখ হোসেন, জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগর, সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পি,সাংগঠনিক সম্পাদক শাহনেওয়াজ ইমরান প্রমুখ।

 

Lab Scan