ডামি নির্বাচন বাতিলের দাবিতে যশোরে ইউনাইটেড লইয়ার্স ফ্রন্টের সাতদিনের আদালত বর্জন শুরু

0

স্টাফ রিপোর্টার ॥ আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য ডামি নির্বাচন বাতিল এবং বিচার বিভাগের নিরপেক্ষতা ও স্বাধীনতা পুনঃপ্রতিষ্ঠার দাবিতে সোমবার থেকে সাতদিনের জন্য দেশব্যাপী আদালত বর্জন করেছে ইউনাইটেড লইয়ার্স ফ্রন্ট যশোর ইউনিট। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার সংগঠনটির যশোর জেলা ইউনিটের নেতৃবৃন্দ আদালত বর্জন করে সিভিল কোর্ট মোড়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন।
এসময় নেতৃবৃন্দ বলেন, দেশের ৯৫ শতাংশ মানুষ বিগত ২টি প্রহসনমূলক জাতীয় নির্বাচনে ভোট দিতে পারে নাই। তৃতীয় বারের মত একটি ডামি, একদলীয়, তামাশা, ভাগ বাটোয়ারা ও প্রহসনের নির্বাচনের আয়োজন চলছে। ভোটাধিকার, গণতন্ত্র, আইনের শাসন এবং বিচার বিভাগের নিরপেক্ষতা ও স্বাধীনতার জন্য রাজপথে জনগণের পক্ষে আন্দোলনরত সকল রাজনৈতিক দল, বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের অসহযোগ আন্দোলনের সঙ্গে ইউনাইটেড লইয়ার্স ফ্রন্ট একাত্মতা প্রকাশ করছে।
সমাবেশ থেকে নেতৃবৃন্দ, ৭ জানুয়ারি ডামি ভোটের খেলা বর্জনসহ, ভোট গ্রহণে নিযুক্ত কর্মকর্তা-কর্মচারীগণকে দায়িত্ব পালনে বিরত থাকার আহ্বান জানান। একই সাথে সরকারকে সকল প্রকার ট্যাক্স, খাজনা, ইউটিলিটি বিল ও অন্যান্য প্রদেয় স্থগিত রাখা, ব্যাংকগুলো সরকারের লুটপাটের অন্যতম মাধ্যম বিধায়, ব্যাংক লেনদেন যথাসম্ভব এড়িয়ে চলা ও রাজনৈতিক নেতাকর্মীসহ মিথ্যা ও গায়েবি মামলায় অভিযুক্তগণ মামলায় হাজিরা দেওয়া থেকে বিরত থাকার আহ্বান জানান।
দেশব্যাপী ইউনাইটেড লইয়ার্স ফ্রন্টের কর্মসূচি চলবে আগামী রোববার পর্যন্ত। সমাবেশে বক্তব্য রাখেন, সংগঠনের যশোর ইউনিটের সদস্য এম এ গফুর, আমিনুর রহমান, শহীদ ইকবাল হোসেন,গোলাম মোস্তাফা মন্টু, এস এম আব্দুর রাজ্জাক, আব্দুল ওয়াদুদ, মাহফুজুর রহমান, ওজিয়ার রহমান, হাসানুর রহমান আসাদ, আব্দুল লতিফ লতা, জুলফিকার আলী জুলু, একে ম আকরাম হোসেন,মুনসুন অর রশিদ পিংকু, সুমন আকুঞ্জি, নুরুজ্জামান, রোকনুজ্জামান, আজাহার আলী, মাহমুদা খানম,সরদার সেলিম রেজা, মোস্তফা কামাল মিন্টু,শাহিনুর রহমান রয়েল, সেলিম রেজা, মৌলদা পারভিন , কাজী কামরুল ইসলাম প্রমুখ।

Lab Scan