ডাক্তার নয়, আপনার কিডনির সমস্যা ঠিক করতে কিছু ভেষজই যথেষ্ট!

সম্প্রতি গবেষণায় দেখা গেছে, কিডনির রোগ প্রতিরোধ করতে ভেষজ ঔষধ বেশি মাত্রায় কাজ করে। যার ফলে দ্বারা দ্রুত নিরাময় সম্ভব হয়।
বর্তমানে কিডনি রোগে আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। প্রতিবছর অনেক মানুষই এই রোগে মারা যায়।
এ ধরনের রোগের চিকিত্‍সাও বেশ ব্যয়বহুল। তাই আগে থেকে যদি কিডনির প্রতি যত্নবান হওয়ায় যায়।
ভবিষ্যতে কিডনির অসুখ থেকে দুরে থাকা যাবে।
এই সময় জাবনযাপন ডেস্ক: বর্তমানে কিডনি রোগে আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। প্রতিবছর অনেক মানুষই এই রোগে মারা যায়। এ ধরনের রোগের চিকিত্‍সাও বেশ ব্যয়বহুল। তাই আগে থেকে যদি কিডনির প্রতি যত্নবান হওয়ায় যায়। ভবিষ্যতে কিডনির অসুখ থেকে দুরে থাকা যাবে।
সম্প্রতি গবেষণায় দেখা গেছে, এই ধরণের রোগ প্রতিরোধ করতে ভেষজ ঔষধ বেশি মাত্রায় কাজ করে। যার ফলে দ্বারা দ্রুত নিরাময় সম্ভব হয়।
গবেষণা করে দেখা গেছে আপেল উচ্চ আঁশযুক্ত খাবার, এতে অ্যান্টি-ইনফ্লামেটোরি আছে যা বাজে কোলেস্টেরল দূর করে। এ ছাড়া কিডনি সুস্থ রাখার আরেকটি অন্যতম উপাদান হল পেঁয়াজ। এতে প্রচুর পরিমাণে ফ্ল্যাভোনোয়েড রয়েছে। যা রক্তের চর্বি দূর করে থাকে। এছাড়া এতে কুয়ারসেটিন আছে যা হৃদরোগ প্রতিরোধ করে থাকে। পেঁয়াজে পটাশিয়াম,প্রোটিন আছে যা কিডনির জন্য অনেক বেশি উপকারী।
প্রতিদিন অন্তত ৮ গ্লাস জল বা তরল খাবার খাওয়া উচিত। তবে অতিরিক্ত ঘাম হলে জল খাওয়ার পরিমাণ আরও বাড়াতে হবে। পর্যাপ্ত পরিমাণে জল খেলে কিডনিতে পাথর হয় না এবং এর স্বাভাবিক কার্যক্রম ঠিক থাকে। স্যার গঙ্গারাম হাসপাতালের সিনিয়র নেফ্রোলজিস্ট মনিষ মালিক বলেন, অ্যালোপ্যাথিতে কিডনি রোগের চিকিত্সা সীমিত এবং ব্যয়বহুল এবং পুরোপুরি সফলও নয়।

ভাগ