জুলাইয়ে উন্মুক্ত হবে শাওমি ১২ আল্ট্রা

    0

    লোকসমাজ ডেস্ক॥ শাওমি ১২-এর আরো উন্নত ভার্সন ১২ আল্ট্রার বাজারজাতের বিষয়ে নতুন তথ্য পাওয়া গেছে। আগামী জুলাই বা আগস্টে স্মার্টফোনটি বাজারে উন্মোচন করা হতে পারে। খবর টেকরাডার।
    শাওমিইউআই ও ডিজিটাল চ্যাট স্টেশনের তথ্যানুযায়ী, শাওমির অভ্যন্তরীণ ডাটাবেজে ১২ আল্ট্রার তথ্য দেখা গেছে। এল২এস কোডনেমে ও আলাদা মডেল নাম্বারে স্মার্টফোন লিপিবদ্ধ করা হয়েছে। দুটি সূত্রই ২০২২ সালের তৃতীয় প্রান্তিকে শাওমি ১২ আল্ট্রা বাজারজাতের ইঙ্গিত দিয়েছে। সে হিসাবে জুলাই, আগস্ট বা সেপ্টেম্বরের দিকে স্মার্টফোনটি আসতে পারে। গত মার্চে বাজারে শাওমি এমআই ১১ আল্ট্রা বাজারজাত করেছে চীনের প্রযুক্তি প্রতিষ্ঠানটি। সে হিসাবে চলতি বছর নতুন স্মার্টফোন আসার সূচি অনেকটাই পিছিয়ে গেছে।
    সূত্র দুটির তথ্যানুযায়ী, প্রযুক্তিবিদ ও বিশ্লেষকরা একটা সময় শাওমি ১২ আল্ট্রা বাজারজাতের আশা ছেড়ে দিয়েছিলেন। কিছু সূত্র জানিয়েছিল শাওমি মিক্স প্রো নামে এটি বাজারে আসতে পারে। কেননা এর আগের বছর এমআই মিক্স ৪ নামে নতুন স্মার্টফোন উন্মোচন করা হয়েছিল। শাওমির সব স্মার্টফোন সম্পর্কে তথ্য সংগ্রহ করা একটি কঠিন। কেননা অধিকাংশ স্মার্টফোন চীনের বাইরে বিশ্ববাজারে আসে না। ২০২১ সালের ডিসেম্বরেই শাওমি ১২ ও ১২ প্রো আত্মপ্রকাশ করেছে। কিন্তু বিশ্ববাজারের গ্রাহকরা এখনো স্মার্টফোন দুটির জন্য অপেক্ষা করছে।
    টিপস্টারদের তথ্যানুযায়ী, চলতি মাস বা মার্চ নাগাদ বাজারে শাওমি ১২ স্মার্টফোনটি উন্মোচন হতে পারে। সে হিসাবে ১২ আল্ট্রা ভ্যারিয়েন্টটি বাজারে আসতে আরো কয়েক মাস সময় লাগবে।

    Lab Scan