জীবন দিতেও প্রস্তুত

লোকসমাজ ডেস্ক ॥ জনগণের অধিকার ফেরানোর জন্য যদি জীবন দিতে হয়, তাতে জীবন দিতেও প্রস্তুত বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী ইঞ্জিনিয়ারৎ ইশরাক হোসেন। গতকাল অষ্টম দিনের প্রচারণাকালে এসব কথা বলেন তিনি। সকাল সাড়ে দশটায় দনিয়া বর্ণমালা স্কুলের সামনে থেকে গণসংযোগ শুরু করে জাপানী মার্কেট, কদমতলী, মুরাদপুর, পূর্ব জুরাইন, পোস্তগোলা আলম মার্কেট রোড, শ্যামপুর রোড, শ্যামপুর বাজার, শ্যামপুর সরকারি মডেল কলেজ এলাকায় গণসংযোগ করেন ইশরাক হোসেন। এসময় অন্যদের মধ্যে বিএনপির যুগ্মমহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন নবী খান সোহেল, সালাউদ্দিন আহমেদ, ঢাকা মহানগর বিএনপি নেতা নবীউল্লাহ নবী, এসএম জিলানী, তানভির আহমেদ রবিন, শরিফ হোসেনসহ স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।
ভোটারদের উদ্দেশ্যে ইশরাক হোসেন বলেন, আমি আপনাদের বলতে চাই, কোনো বাধা মানবেন না। কোন ভয় পাবেন না। আমার বাবা আমাকে সবসময় বলেছেন, কোন মানুষের কাছে মাথা নত করো না। আমাদের মহান আল্লাহ বানিয়েছেন, উনাকে শুধু ভয় পাবা। আর দুনিয়াতে কোন মানুষকে ভয় পাওয়ার দরকার নাই। আমরা কারো জমিদারি মানবো না। জনগণকে সঙ্গে নিয়ে জনগণের অধিকার ফিরিয়ে দেবো। আপনাদের অধিকারের লড়াইয়ে যদি জীবন দিতে হয় আমি জীবন দিতেও প্রস্তুত।
ঢাকা নগরীকে এ সরকারের আমলে তিলে তিলে ধ্বংস করে ফেলা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, তারা দেখাচ্ছে অনেক উন্নয়ন হয়েছে। উন্নয়নের জোয়ার আর জোয়ার, কিন্তু বৃষ্টি আসলে আমরা দেখি এই এলাকা পানির জোয়ারে রাস্তাঘাট ভেসে যায়। আপনারা একটু চিন্তা করে দেখেন গত ১৩ বছরে এমন কোনো অপকর্ম নেই যা এই সরকার করে নাই। শেয়ার মার্কেট লুট, বাংলাদেশ ব্যাংক লুটসহ, ধর্ষণ, হত্যা, খুন, ভোটের অধিকার হরণ, জনগণের কথা বলার অধিকার হরণ করেছে। ১৯৭১ সালে যুদ্ধ করে দেশকে স্বাধীন করা হয়েছিল এই বাংলাদেশের জন্য নয়। ইশরাক বলেন, এরা এমন উনয়ন করে পদ্মা সেতুর একটা করে পিলার বসে আর ওটা হেডলাইন হয়। এরকম আজব উনয়ন আমরা দেখি নাই। ৩০শে জানুয়ারি ভোটকেন্দ্রে ভোট দিতে যাওয়ার আহ্বান জানিয়ে ইশরাক বলেন, আমরা বাংলাদেশ জাতীয়তাবাদী দল, আমরা জনগণের রাজনীতি করি, আমরা কোন পরিবার কেন্দ্রিক রাজনীতি করি না। জনগণের অধিকার জনগণকে ফিরিয়ে দেবো, ভোটের অধিকার আপনাদের ফিরিয়ে দেবো। গণতন্ত্রকে মুক্ত করবো, বাংলাদেশ আবারো স্বাধীন করবো। আগামী ৩০ তারিখে আপনারা ভোট কেন্দ্রে যাবেন। আপনারা কোনো বাধা বিপত্তি মানবেন না, আপনাদেরকে সাথে নিয়ে বিএনপি আন্দোলন সূচনা করেছে, আগামী ৩০ তারিখে আপনারা ভোট দিয়ে ধানের শীষকে জয়যুক্ত করবেন। বেগম খালেদা জিয়াকে মুক্ত করার চূড়ান্ত লক্ষ্যে পৌঁছানোর যে সংগ্রামে আমরা রয়েছি, সেটি আমরা সম্পন্ন করব এবং আপনাদের অধিকার আপনাদের ফিরিয়ে দেবো।

ভাগ