জিম্বাবুয়ে সিরিজে বাংলাদেশের অধিনায়ক পরিবর্তন

0

লোকসমাজ ডেস্ক॥ অধিনায়ক পরিবর্তন, দলের তিন সিনিয়র তিন সদস্য না থাকাসহ কয়েকটি চমক রেখে ঘোষণা করা হয়েছে জিম্বাবুয়ে সিরিজে বাংলাদেশ দল।
শুক্রবার (২২ জুলাই) রাজধানীর একটি হোটেলে দীর্ঘ বৈঠক শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ১৫ সদস্যের টি-টোয়েন্টি ও ১৬ সদস্যের ওয়ানডে দল দেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।
ছুটি নেয়ায় এই সফরে যাচ্ছেন না তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। এছাড়া টি-টোয়েন্টি সিরিজে বোর্ডের ইচ্ছায় বিশ্রাম পেয়েছেন দুই সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। রিয়াদ না থাকায় জিম্বাবুয়ে সফরে বিশ ওভারের ফরম্যাটের নতুন অধিনায়ক করা হয়েছে নুরুল হাসান সোহানকে।
এই ফরম্যাটে দীর্ঘ সময় পর সুযোগ পেয়েছেন তরুণ ওপেনার পারভেজ হোসেন ইমন। এর আগে পাকিস্তানের বিপক্ষে জাতীয় দলে ডাক পেলেও অভিষেক হয়নি তার। এবার সিরিয়রদের অনুপস্থিতিতে আবার জাতীয় দলে ফিরেছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী এই ব্যাটসম্যান।
চোট কাটিয়ে ফিরে আবার জাতীয় দলে সুযোগ পেয়েছেন তরুণ পেসার হাসান মাহমুদ। তাকে দুই ফরম্যাটেই রাখা হয়েছে। টি-টোয়েন্টিতে না থাকলেও ওয়ানডে স্কোয়াডে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম।
আগামী ২৬ জুলাই জিম্বাবুয়ের বিমান ধরবে বাংলাদেশ দল। সেখানে হারারে মাঠে তিনটি করে ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। বিশ ওভারের ফরম্যাট দিয়ে সফর শুরু হবে। যেখানে প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়াবে ৩০ জুলাই।
টি-টোয়েন্টি দল
নুরুল হাসান সোহান (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, এনামুল হক বিজয়, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদি, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ ও পারভেজ হোসেন ইমন।
ওয়ানডে দল
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত ও তাইজুল ইসলাম।

 

Lab Scan