জাতীয় দলে ফিরছেন রোনালদো

জাতীয় দলের জার্সিতে ফিরছেন ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগালের জার্সিতে নেশনস লীগে খেলবেন রোনালদো। জাতীয় দলে জার্সিতে খেলা বিষয়টি নিশ্চত করেছে পর্তুগাল কোচ ফার্নান্দে সান্তোস। নেশসন লীগের এবারের আসরের সেমিফাইনাল ও ফাইনাল আয়োজন করছে পর্তুগাল। ঘরের মাঠে সুইজারল্যান্ডের বিপক্ষে সেমিফাইনাল খেলবে পতুগিজরা। কিন্তু এই ম্যাচে ‘সিআর সেভেন’ খ্যাত রোনালদোর অংশগ্রহণ নিয়ে উদ্বিঘœ ছিল সবাই। ফুটবলপ্রেমিদের ধারণা ছিল ব্যাস্তসূচী কাটানোর পর জাতীয় দলের জার্সিতে ফিরবেন না। কিন্তু সব কিছু বাদ দিয়ে ফিরছেন রোনালদো।
সান্তোস জানিয়েছেন, ‘ সেমিফাইনালে সুইজারল্যান্ডের বিপক্ষেই মাঠে ফিরবেন রোনালদো। এই ম্যাচে যদি জয় পায় তাহলে ফাইনালে প্রতিপক্ষে হিসেবে পেতে পারে ইংল্যান্ড কিংবা নেদারল্যান্ডসকে।
গত বছর রাশিয়া বিশ্বকাপের পর জাতীয় দলের বাইরে ছিলেন রোনালদো। গত মার্চ মাসে ইউরো ২০২০ এর কোয়ালিফায়ার ম্যাচে জাতীয় দলে ফেরেন তিনি। পরে ইনজুরি নিয়ে ছিটকে যান পর্তুগিজ এই তারকা ফুবলার। নেশনস লীগের গ্রুপ পর্বেও খেলেননি রোনালদো। পর্তুগাল কোচ সান্তোস বলেন, ‘সি আর সেভেন আমাদের দলে থাকবে। আগামী ২৩শে মে দল ঘোষণা করা হবে। গ্রুপ পর্বে রোনালদোর না খেলার কারণ আগেই জানানো হয়েছে।’

ভাগ