জাকির হোসেন মোরেলগঞ্জের শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত

0

মোরেলগঞ্জ সংবাদদাতা॥ মোরেলগঞ্জ উপজেলায় জাতীয় শিক্ষা সপ্তাহ -২০২৩ এ শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (বিদ্যালয়) হিসেবে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. জাকির হোসেন নির্বাচিত হয়েছেন।
তিনি ইতঃপূর্বে শিক্ষার মান নিশ্চিতকরণ এবং শিক্ষা ক্ষেত্রে বহুমুখী অবদান রাখার জন্যে জাতীয় শিক্ষা সপ্তাহ -২০১৬ এ উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হন। এছাড়া ২০১৭ সালে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক এবং ২০২২ সালেও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হন।
তিনি মোরেলগঞ্জ উপজেলার সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ১৯ ডিসেম্বর ২০০৬ সহকারী শিক্ষক পদে যোগদান করেন। গত ৩০ জুলাই ২০২১ তারিখে সিনিয়র শিক্ষক হিসেবে ১ম শ্রেণির গেজেটেড পদমর্যাদায় পদোন্নতি পান। এই মাধ্যমিক বিদ্যালয়ে যোগদানের পর থেকেই অত্যন্ত সুনাম, সততা, যোগত্য, মননশীলতা ও দক্ষতার সাথে প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি শিক্ষা বিষয়ে বিএড ও এম.এড (১ম শ্রেণি) প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়নে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন।
জাকির হোসেন ১৯৮১ সালে বরগুণা জেলার বামনা উপজেলার বুকাবুনিয়া ইউনিয়নের জাফ্রাখালী গ্রামের এক সম্ভান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মরহুম মাওলানা মো. আব্দুল আজিজ এবং মায়ের নাম মরহুমা রোকেয়া বেগম। ব্যক্তি জীবনে তিনি এক ছেলে ও এক মেয়ের জনক।

Lab Scan