জনপ্রিয়তায় ধরাছোঁয়ার বাইরে Xiaomi, মোট কত ফোন বিক্রি হয়েছে?

    লোকসমাজ ডেস্ক ।। ভারতের স্মার্টফোন বাজারে এক নম্বর স্থান ধরে রাখল Xiaomi। চলতি বছর তৃতীয় ত্রৈমাসিকে ভারতের স্মার্টফোন বাজারের 26 শতাংশ দখল করে রেখেছে চিনের কোম্পানিটি। দেশের আর্থিক মন্দা চললেও এই সময়ে রেকর্ড পরিমাণ স্মার্টফোন বিক্রি হয়েছে। বৃহস্পতিবার Counterpoint Research এর প্রকাশিত রিপোর্টে এই তথ্য সামনে এসেছে। দীপাবলির আগে প্রায় সব কোম্পানির স্মার্টফোনে আকর্ষণীয় অফার ছিল। এই সময়ে গটা দেশে 4.9 কোটি স্মার্টফোন বিক্রি হয়েছে।
    উৎসবের মরশুমের সেলে ঝড়ের গতিতে বেড়েছে Realme, Vivo, itel আর OnePlus এর মতো ব্র্যান্ডগুলি।
    “2019 সালের তৃতীয় ত্রৈমাসিকে স্মার্টফোন বিক্রি বৃদ্ধির হার দুই সংখ্যায় পৌঁছেছে। এই সময়ে মোট 4.9 কোটি স্মার্টফোন বিক্রি হয়েছে।”
    “স্মার্টফোন মানুষের জীবনের এক গুরুত্বপূর্ণ ডিভাইস হয়ে উঠেছে। এই কারণে মানুষ স্মার্টফোন কেনার আগে মানুষ বেশি প্রাধান্য দিচ্ছে।” এক বিবৃতিতে জানিয়েছেন গবেষণা বিশ্লেষক কর্ণ চৌহান।
    কোন রিচার্জে কী সুবিধা? Jio -র পুরনো ও নতুন প্ল্যানগুলি দেখে নিন
    এই সময়ে রেকর্ড স্মার্টফোন বিক্রি করেছে Xiaomi। গত বছরের তুলনায় চলতি বছর তৃতীয় ত্রৈমাসিকে অনলাইন সেগমেন্টে Xiaomi স্মার্টফোন বিক্রি 7 শতাংশ বেড়েছে। Redmi 7A, Redmi Note 7 Pro আর Redmi Note 7S ফোনগুলি সবথেকে বেশি বিক্রি হয়েছে।
    ভারতের স্মার্টফোন বাজারে দুই নম্বরে রয়েছে Samsung। তবে হতো বছরের তুলনায় Samsung এর স্মার্টফোন বিক্রি 4 শতাংশ কমেছে। এই মুহূর্তে ভারতের স্মার্টফোন বাজারের 20 শতাংশ দখল করে রয়েছে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি।
    iPhone XR আর iPhone 11 এর ভালো চাহিদার জন্য এই প্রথম ভারতে প্রথম 10 স্মার্টফোন ব্র্যান্ডের মধ্যে জায়গা করে নিয়েছে Apple।
    স্মার্টফোনে নেশাগ্রস্ত? আসক্তি কমানোর উপায় নিয়ে এল Google
    এছাড়াও চলতি বছর তৃতীয় ত্রৈমাসিকে রেকর্ড পরিমাণ স্মার্টফোন বিক্রি করেছে Vivo। কোম্পানির সবথেকে জনপ্রিয় স্মার্টফোনগুলি হল U10, Z1x, Z1 Pro।
    Xiaomi আর Vivo ছাড়াও স্মার্টফোন বিক্রি নতুন প্ল্যান করেছে Realme। দেশের সবথেকে জলদি বড় হওয়া ব্র্যান্ডের তকমা ছিনিয়ে নিয়েছে চিনের কোম্পানিটি। এছাড়াও গত বছরের তুলনায় 12 শতাংশ বেশি স্মার্টফোন বিক্রি করেছে Oppo।
    প্রিমিয়াম স্মার্টফোন সেগমেন্টে দেশের এক নম্বর স্মার্টফোন ব্র্যান্ড OnePlus। চলতি বছর তৃতীয় ত্রৈমাসিকে গত বছরের তুলনায় প্রায় দ্বিগুণ স্মার্টফোন বিক্রি করেছে OnePlus।

    ভাগ